1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জয়পুুরহাটের কালাইয়ে অবৈধ পুকুর খনন-ইউএনও’র অভিযান - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ২দিনে ডুবে এক যুবক ও ৩ শিশুর মৃত্যু এবছর মদিনায় প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু সরকারের ধারাবাহিকতা ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে এত উন্নয়ন-ওবাইদুল কাদের চাঁপাইনবাবগঞ্জ জেলায় এসএসসি’তে প্রথম শিবগঞ্জের নাঈম চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর কমিটি অনুমোদন রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন আরএমপি ডিবি’র অভিযানে ৭৪০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার-৬ গোমস্তাপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রংপুরে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

জয়পুুরহাটের কালাইয়ে অবৈধ পুকুর খনন-ইউএনও’র অভিযান

নিরেন দাস-জয়পুুরহাট
  • আপডেট টাইম : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৪০ বার পঠিত

জয়পুুরহাটের কালাইয়ে অবৈধ পুকুর খনন-ইউএনও’র অভিযান

জয়পুরহাটের কালাইয়ে অবৈধভাবে পুকুর খনন করে মাটি বিক্রি বন্ধে মাঠে নেমেছেন উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত।
মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার উদয়পুর ইউনিয়নের ভাটাহার গ্রামে অভিযান পরিচালনা করেন তিনি। জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার তেলিহার ভাটাহার গ্রামের প্রভাবশালী জিয়াউর রহমান প্রশাসনকে তোয়াক্কা না করে তার মালাকানাধীন বান পুকুর সংস্কারের নামে ১০-১২ ফুট গভীর করে অবৈধভাবে মাটি খনন করে বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিল একই গ্রামের উলিউল্লাহসহ স্থানীয় একটি চক্র।

এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত ঘটনাস্থলে উপস্থিত হলে দুষ্কৃতিকারীরা তাঁর উপস্থিতি টেরপেয়ে মাটি বহনকারী ট্রাক্টর ও মাটি খননযন্ত্র স্কেভেটর রেখেই পালিয়ে যায়। চক্রটি পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব না হওয়ায় অবৈধ ভাবে পুকুরের মাটি খনন ও বিক্রির দায়ে তাদের ট্রাক্টর ও খননযন্ত্র অকেজো করা হয়।

এছাড়াও একইদিনে উপজেলার পুনুট ইউনিয়নের পাঁচপাইকা গ্রামে অবৈধভাবে পুকুর খননের দায়ে মাটি বহনকারী গাড়ি অকেজো এবং ৩ টি ব্যাটারি জব্দ করা হয়েছে। এ বিষয়ে সদ্য যোগদানকৃত কালাই উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, নিয়ম অনুযায়ী প্রশাসনের অনুমতি না নিয়ে কেউ পুকুর সংস্কার করতে পারবেনা।

আইন না মানলে তার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাহী অফিসার আবুল হায়াত আরও বলেন, অবৈধভাবে ফসলি জমি বা পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!