1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-সৈয়দ নজরুল ভাইস চেয়ারম্যান রবিউল-শিউলি - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ৫৪৮ ঈদগাহে ঈদের জামাত ॥ জাতীয় সম্পদ চামড়া সংরক্ষনের আহবান চাঁপাইনবাবগঞ্জে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন ও লেডিস ক্লাব পবিত্র ঈদুল আযহা’কে সামনে রেখে জয়পুরহাটের কামার পল্লী টুংটাং শব্দে সরগরম আমের ক্যারেটে মাদক পাচারকালে মাদকসহ ব্যবসায়ী আটক রেলওয়ের শুদ্ধাচার পুরস্কার পেলেন ভোলাহাটের কমল রাজশাহী মহানগরীতে ২৪ জন জুয়াড়ি গ্রেফতার বঙ্গবন্ধু মানুষের মৌলিক চাহিদা সংরক্ষণ করে গেছেন-প্রতিমন্ত্রী পলক ফুলবাড়ীতে গৃহবধূকে পিটিয়ে হত্যা ॥ স্বামী ও শাশুড়ী আটক আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে জমজমাট আমবাজার-দাম চড়া ঈদযাত্রায় পদ্মা সেতুর সাত বুথে টোল আদায়-তারপরও গাড়ির চাপ

শিবগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-সৈয়দ নজরুল \ ভাইস চেয়ারম্যান রবিউল-শিউলি

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৫৬ বার পঠিত

শিবগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-সৈয়দ নজরুল \ ভাইস চেয়ারম্যান রবিউল-শিউলি

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় শাস্তিপ‚র্ণ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ কার্যক্রম শেষে ভোট গণনায় ফলাফলে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। নির্বাচিতরা হলেন-চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন সৈয়দ নজরুল ইসলাম। তিনি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান। উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৬৬ টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ৮১,৮৩০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী মোটরসাইকেল প্রতিকে মোঃ মহসীন আলী মিয়া পেয়েছেন ৬৭,০২০ ভোট। অন্য প্রতিদ্ব›দ্বী চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকে মোঃ গোলাম কিবরিয়া পেয়েছেন ৪৯২৯ ভোট এবং জাসদের মশাল প্রতীকে মোহাঃ জামাল হোসেন পলাশ পেয়েছেন ১২৪৯ ভোট।


এই উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মোঃ রবিউল খান টিউবওয়েল প্রতীকে ৬২,৬২৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী তালা প্রতিকে মোহাঃ শামিম রেজা পেয়েছেন ৪০,০৭৯ ভোট। অন্য প্রতিদ্ব›দ্বী ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আল মামুন টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৩৯,৭৪১ ভোট এবং দলীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তের কথা বলে সোমবার গভীর রাতে ভাইস চেয়ারম্যান প্রাথী মোঃ ইব্রাহিম নির্বাচন থেকে সরে দাঁড়ালেও মাইক প্রতীকে ভোট পেয়েছেন ৭৮২৩ ভোট। এদিকে, এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতিকে ৫৮৫২০ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন মোসাঃ শিউলি বেগম। তিনি শিবগঞ্জ উপজেলার (বর্তমান পরিষদের) মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী মোসাঃ নুরজাহান ফুটবল প্রতিকে পেয়েছেন ৪৬০৯৯ ভোট। এই পদে মোসাঃ মুসলেমা খাতুন কলস প্রতিকে পেয়েছেন ৪৪৬৫৪ ভোট। এই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে ভোট পড়েছে ১,৫৫,০২৮ ভোট। যা মোট ভোটের ৩৩ %। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: উজ্জ্বল হোসেন জানান, ব্যালটের মাধ্যমে সকাল আটটা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপ‚র্ণভাবে ভোট কার্যক্রম সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে শতকরা ৩৩ ভাগ ভোট পড়েছে।
শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলার ১৬৬ টি ভোট কেন্দ্রে কক্ষ সংখ্যা ১২৮৮ টি। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন।
শিবগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, সকলের আন্তরিকতায় সুষ্ঠু, শান্তিপ‚র্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচনের ভোট গ্রহণ ও গণণার কাজ সম্পন্ন হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপ‚র্ণ ও নিরপেক্ষভাবে করার জন্য উপজেলায় প্রায় ৮৫০ জন পুলিশ, র‌্যাব সদস্য ৪০ জন, বিজিবি ৩ প্লাটুন মোতায়েন, ১ প্লাটুন রিজার্ভ এবং প্রায় ২ হাজার ২০০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। নির্বাচন শান্তিপ‚র্ন করতে ১৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাঠে কাজ করেছেন। শান্তিপ‚র্ণ পরিবেশে ও নিরপেক্ষভাবে শিবগঞ্জ উপজেলার ১৬৬ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম ও ভোট গণণা শেষে ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপ‚র্ণ পরিবেশে মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টায় শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৬৬ টি কেন্দ্রে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ব্যালেটের মাধ্যমে ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!