1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জ ও রহনপুর হানাদার মুক্ত দিবস পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলার বেসরকারী ফলাফলে নির্বাচিত হলেন যাঁরা ৪১৩ হজযাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে প্রথম ফ্লাইট প্রশিক্ষন বিমান বিধ্বস্ত হয়ে কর্ণফুলী নদীতে ॥ এক পাইলট নিহত সুন্দর পৃথিবী গঠনের জন্যই রবীন্দ্রনাথের জন্ম-পরিকল্পনা প্রতিমন্ত্রী পঞ্চগড়ে তিন উপজেলা পরিষদে নির্বাচিত যাঁরা পাবনার তিন উপজেলা নির্বাচন ॥ দুটিতে নতুন-একটিতে পুরাতন বিজয়ী নাটোরে উপজেলা চেয়ারম্যান হলেন যাঁরা ফরিদপুরে কারাগারে থেকেই সামচুল চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত পিরোজপুর জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন প্রফেসর গোলাম মোস্তফা রাজশাহীতে ফ্লাইওভারসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে-রাসিক মেয়র লিটন

শিবগঞ্জ ও রহনপুর হানাদার মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ১৭৪ বার পঠিত

শিবগঞ্জ ও রহনপুর হানাদার মুক্ত দিবস পালিত

বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শিবগঞ্জ ও রহনপুর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ দিনে ৭ নম্বর সেক্টরের সহ-অধিনায়ক বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ক্যাম্প থেকে বীরমুক্তিযোদ্ধাগণ প্রাণপন যুদ্ধ করে পাকসেনাদের বিতাড়িত করেন এবং শিবগঞ্জকে মুক্ত করে বর্তমান উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডের বজলুর রশিদ সনু। পরে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী সাংগঠনিক কমান্ডার তরিকুল আলম, সাবেক ডেপুটি কমান্ডার আবদুল মান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলুর রশিদ সনু, বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমূখ।

এছাড়া ¯’ানীয় সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপ¯ি’ত ছিলেন। এর আগে এক মিনিট নিরবতা পালন করা হয়। অন্যদিকে, ১১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর মুক্ত দিবস। দিবসটি উপলক্ষে রহনপুর পৌরসভার আয়োজনে মুক্ত দিবস উপলক্ষে আনন্দন র‌্যালী ও সমাবেশ হয়েছে। রবিবার সকালে গোমস্তাপুর উপজেলার রহনপুর আহম্মেদী বেগম (এবি) সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালিটি শুরু হয় পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিন ঘুরে এসে গোমস্তাপুর উপজেলা চত্বরে শেষ হয়।

সেখানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা। র‌্যালীতে অংশ গ্রহন করেন বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রসাশন, রহনপুর পৌরসভা, শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, মুক্তিযোদ্ধা সন্তান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বিভিন্ন স্থরের জনগণ।

বক্তব্য রাখেন, সাবেক জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ তাজুল ইসলাম সোনারদী, জেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হুমায়ুন রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. আসমা খাতুন, রহনপুর পৌর মেয়র আলহাজ্ব মোঃ মতিউর রহমান, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুর রহমান। উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলা সদর রহনপুর পাক হানাদার বাহিনীর কাছ থেকে মুক্ত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!