1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচন সম্পন্ন - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ৫৪৮ ঈদগাহে ঈদের জামাত ॥ জাতীয় সম্পদ চামড়া সংরক্ষনের আহবান চাঁপাইনবাবগঞ্জে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন ও লেডিস ক্লাব পবিত্র ঈদুল আযহা’কে সামনে রেখে জয়পুরহাটের কামার পল্লী টুংটাং শব্দে সরগরম আমের ক্যারেটে মাদক পাচারকালে মাদকসহ ব্যবসায়ী আটক রেলওয়ের শুদ্ধাচার পুরস্কার পেলেন ভোলাহাটের কমল রাজশাহী মহানগরীতে ২৪ জন জুয়াড়ি গ্রেফতার বঙ্গবন্ধু মানুষের মৌলিক চাহিদা সংরক্ষণ করে গেছেন-প্রতিমন্ত্রী পলক ফুলবাড়ীতে গৃহবধূকে পিটিয়ে হত্যা ॥ স্বামী ও শাশুড়ী আটক আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে জমজমাট আমবাজার-দাম চড়া ঈদযাত্রায় পদ্মা সেতুর সাত বুথে টোল আদায়-তারপরও গাড়ির চাপ

শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৪২ বার পঠিত

শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচন সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জের ২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। দু’একটি স্থানে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বুধবার সকাল সাড়ে ৮টা হতে চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। ভোটগ্রহন হয় ইভিএম এ। বুধবার চাঁপাইনবাবগঞ্জের ২ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ১৮০টি কেন্দ্রে এবং ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ১৭২টি কেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহন হয়।

ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন। চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনী ১৮০০ জন সদস্য মোতায়েন ছিলেন। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করতে ৩৩ জন ম্যাজিস্ট্রেট ও ১৩ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করেন। ৩টি উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট) আসন। এই আসনে মোট ভোটার ৪ লক্ষ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লক্ষ ৪ হাজার ২৮০জন। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৮০টি। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান নৌকা, স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ আলী সরকার কে আপেল, খুরশিদ আলম বাচ্চু-মাথল, জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক-লাঙ্গল, জাকের পার্টির গোলাম মোস্তফা-গোলাপফুল, বিএনএফের নাবীউল ইসলাম-টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসন। এই আসনে মোট ভোটার ৪ লক্ষ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লক্ষ ৫ হাজার ৬১২জন। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৭২টি।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ। সতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী পরিবারের সন্তান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি সামিউল হক লিটন এবং বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্টের কামরুজ্জামান খাঁন টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ইভিএম মেসিনসহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করেন সংশ্লিষ্ট সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ। উল্লেখ্য, আগামীকাল বুধবার চাঁপাইনবাবগঞ্জের ২ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ১৮০টি কেন্দ্রে এবং ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ১৭২টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা হতে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ইভিএম এ ভোটগ্রহন হবে। বিএনপি নেতা হারুনুর রশিদ ৪৫-চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং আমিনুল ইসলাম ৪৪-চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য পদ হতে পদত্যাগ করায় আসন দুইটি শুন্য হয়। ভোটগ্রহণ চলাকালে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে নয়টার দিকে আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও নৌকার প্রার্থী আব্দুল ওদুদের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় এই কেন্দ্র থেকে একটি ককটেল উদ্ধার করা হয়েছে। দুই প্রার্থীর কর্মী সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এই ঘটনায় কেউ আহত হয়েছে এমন খবর পাওয়া যায়নি। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম শাহিদ জানান, দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রনে আনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ঘটনাস্থল থেকে একটি ককটেল উদ্ধার করা হয়েছে। এছাড়াও বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সদর উপজেলার শান্তিমোড়, বাতেন খাঁর মোড় ও সোনার মোড়ে নৌকা প্রতীক ও আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এসময় নৌকা প্রতীকের দুই কর্মী আহত হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছে। শান্তিমোড়ের আপেল প্রতীকের দুইটি নির্বাচনী অফিসে ভাংচুর করা হয়। এদিকে, বেলা ৩ টার দিকে সোনার মোড়ে জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব ফাঁকা গুলি নিক্ষেপ করে। তবে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও নৌকার প্রার্থী আব্দুল ওদুদের কর্মী-সমর্থকরা ঘটনার জন্য একে-অপরকে দায়ী করছেন। র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির বলেন, ভোটকেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ হলে পরি¯ি’তি নিয়ন্ত্রণে র‌্যাব সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, বিছিন্ন কয়েকটি ঘটনা ঘটেছে। এসব এলাকায় অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ দেলোয়ার হোসেন জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোট গণনার কাজ চলছে। গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। এরিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণণার কাজ চলছিলো। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনের সংসদ সদস্য আলহাজ¦ আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!