1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ-নির্বাচনে নৌকার জয় - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন বগুড়ায় অনিয়মের অভিযোগে প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ বিমানবন্দর যাওয়ার জন্য হজক্যাম্প থেকে আন্ডারপাস তৈরী করা হবে-প্রধানমন্ত্রী রাজশাহীর গোদাগাড়ী ও তানোরে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন ভোটকেন্দ্রে হঠাৎ অসুস্থ সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত শিবগঞ্জে ট্রলি-অটোরিক্সা মূখোমূখি সংঘর্ষে নিহত-১॥ আহত-২ গাইবান্ধায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ২ চালকসহ আহত-১০ জাল ভোট দেয়ায় সরাইলে ভ্রাম্যমাণ আদালতে ৩ যুবকের কারাদন্ড ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচ উপজেলায় সবাই জয়ী

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ-নির্বাচনে নৌকার জয়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৬ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ-নির্বাচনে নৌকার জয়

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের ফলে শূন্য ঘোষিত চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষনা করা হয়।

বুধবার ভোট গণনা শেষে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন নৌকার প্রার্থী আব্দুল ওদুদকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষনা করেন। এ আসনে বিজয়ী নৌকার প্রার্থী মোট ভোট পান, ৫৯ হাজার ৬৩৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পান ৫৫ হাজার ৯৮০ ভোট। এ আসনের অপর প্রার্থী বিএনএফ এর কামরুজ্জামান খাঁন পান ৪ হাজার ৪০ ভোট। এর আগে সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এ আসনে ভোট পড়ার হার ২৯ দশমিক শূন্য ৮ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের ফলাফল ঘোষনা করেন, রিটার্ণিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন। এ আসনে ৯৪ হাজার ৯২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন নৌকা প্রতীকের প্রার্থী মু. জিয়াউর রহমান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার আপেল প্রতীকে পান ২৫ হাজার ৩৯৯ ভোট। এ আসনে ভোট পড়ার হার ৩৪ দশমিক ৭৮। বুধবার সারাদিন কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোটগ্রহন সুষ্ঠভাবে হয়েছে। এদিন দুপুরে জেলা শহরের সোনার মোড়স্থ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভিতরে ঢুকে প্রতিপক্ষের কর্মীদের উপর চড়াও হয় নৌকার সমর্থকরা। পরে এখানে ককটেল বিস্ফোরন ও গোলাগুলিসহ ব্যাপক সহিংসতা হয়। এসময় ভোটাররা আতঙ্কিত হয়ে পালিয়ে যায়। বন্ধ হয়ে যায় ভোটকেন্দ্র। পরে পুলিশ ও র‌্যাব এবং ম্যাজিস্ট্রেট এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। নিয়ন্ত্রনে আসলে আধা ঘন্টা পর আবার ভোটগ্রহন শুরু হয়। অন্যদিকে ভোট কেন্দ্র হতে বিরোধী প্রার্থীদের এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের ভয়-ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়ারও অভিযোগ পাওয়া গেছে। সর্বোপরি ভোট সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে বলে দাবি করেন, রিটার্ণিং কর্মকর্তাদ্বয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!