1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নির্বাচন পরবর্তী সহিংসতা- চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলার বেসরকারী ফলাফলে নির্বাচিত হলেন যাঁরা ৪১৩ হজযাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে প্রথম ফ্লাইট প্রশিক্ষন বিমান বিধ্বস্ত হয়ে কর্ণফুলী নদীতে ॥ এক পাইলট নিহত সুন্দর পৃথিবী গঠনের জন্যই রবীন্দ্রনাথের জন্ম-পরিকল্পনা প্রতিমন্ত্রী পঞ্চগড়ে তিন উপজেলা পরিষদে নির্বাচিত যাঁরা পাবনার তিন উপজেলা নির্বাচন ॥ দুটিতে নতুন-একটিতে পুরাতন বিজয়ী নাটোরে উপজেলা চেয়ারম্যান হলেন যাঁরা ফরিদপুরে কারাগারে থেকেই সামচুল চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত পিরোজপুর জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন প্রফেসর গোলাম মোস্তফা রাজশাহীতে ফ্লাইওভারসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে-রাসিক মেয়র লিটন

নির্বাচন পরবর্তী সহিংসতা- চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৪ বার পঠিত

নির্বাচন পরবর্তী সহিংসতা

চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। এছাড়াও জেলা আওয়ামীলীগ কার্যালয় সংলগ্ন ওয়ালটন মোড়স্থ চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সদ্য নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের ব্যক্তিগত অফিসের সামনে ইটপাটকেল নিক্ষেপ ও গালিগালাজ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী, স্থানীয় বাসিন্দা ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও পুলিশ সূত্রে জানা যায়, রাত ৭টার পর সদ্য বিজয়ী এমপি আব্দুল ওদুদের ওয়ালটন মোড়ের নাহালা ভবনের ব্যক্তিগত অফিসের সামনে এমপিকে গালিগালাজ করাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো. আতিউর রহমান ও সদর থানার অফিসার ইনচার্জ আলমগীর জাহান। এবিষয়ে সদ্য নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, রাত ৭টার পর নাহালা ভবনের আমার ব্যক্তিগত অফিস থেকে বের হচ্ছিলাম। এসময় এমপি নির্বাচিত হওয়ায় আমাকে শুভেচ্ছা জানাতে আসা লোকজন ও আমার গাড়িতে উঠতে গিয়ে রাস্তায় কিছুটা জনসমাগম হয়। এতে ক্ষিপ্ত হয়ে পৌর কৃষকলীগের সহ-সভাপতি মেসবাউল হক টুটুল ও জেলা শহরের মসজিদপাড়ার ইব্রাহিম নামে দুইজন অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

তিনি আরও বলেন, গালিগালাজ শুনে আমার ব্যক্তিগত অফিসের সামনে থাকা দলীয় নেতাকর্মীরা তাদেরকে প্রতিবাদ করে। এসময় কথা কাটাকাটি হলে তারা পালিয়ে যায়। পরে জেলা আওয়ামীলীগ কার্যালয় ও আমার ব্যক্তিগত অফিসের মাঝামাঝি জায়গায় কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটায়। ককটেল বিস্ফোরণের ঘটনায় আইনী পদক্ষেপ নেয়ার বিষয়ে তিনি বলেন, একজন সদ্য নির্বাচিত এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের অফিসের পাশে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা না করলে বা আইন-শৃঙ্খলা বাহিনী এর বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিলে আমার আর কি করার থাকে। এবিষয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ আলমগীর জাহান। ওসি (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, এর আগে গত ৫ডিসেম্বর/২২ রাত ১০টার দিকে জেলা শহরের পুরাতন জেলখানা মোড়স্থ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের বাসভবনে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে দ্বোতলার কাঁচ ভেঙ্গে গেলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। দীর্ঘদিন থেকেই একটি গ্রুপ চাঁপাইনবাবগঞ্জ আওয়ামীলীগের মধ্যে উত্তেজান সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই গ্রুপের নেতৃত্বেই শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণসহ নানা সন্ত্রাসী কার্যকলাপ হয়েছে, কিন্তু এখন পর্যন্ত কোন ব্যবস্থা হয়নি। এখনই ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তীতে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সমস্যা হয়ে দাঁড়াবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞগণ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!