1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জেম হত্যা মামলা-সামিউল হক লিটন ও মেয়র মোখলেসুর রহমানসহ আসামীদের জামিন - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনাম :
যুব সমাজকে বাঁচাতে হলে মাদক নিয়ন্ত্রণ করতে হবে-রাজশাহী বিভাগীয় কমিশনার বান্দরবানের ৩ উপজেলার ভোট স্থগিত শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা চাঁপাইনবাবগঞ্জের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন জনসমর্থনে এগিয়ে নাটোরে দেলোয়ার হোসেনকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা নাটোরে তিন উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ নাটোরে ত্রিমুখি সংঘর্ষ ॥ এক চালকের মৃত্যু গোমস্তাপুরে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ শিবগঞ্জে শিশুদের প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে কর্মশালা

জেম হত্যা মামলা-সামিউল হক লিটন ও মেয়র মোখলেসুর রহমানসহ আসামীদের জামিন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৬৭১৪ বার পঠিত

জেম হত্যা মামলা-সামিউল হক লিটন ও মেয়র মোখলেসুর রহমানসহ আসামীদের জামিন

চাঁপাইনবাবগঞ্জের খায়রুল ইসলাম জেম হত্যা মামলায় আগাম জামিন পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ও গত জাতীয় সংসদ উপ-নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে প্রতিন্দন্দ্বী প্রার্থী সামিউল হক লিটন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ¦ মোখলেসুর রহমান, সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শাহিদ রানা টিপু, রানীহাটি ইউপি চেয়ারম্যান মোঃ রহমত আলী সহ ওই মামলার ৩৬জন আসামী।
মামলায় মোট ৪৮জন আসামীর মধ্যে কারাগারে থাকা ৯জন আসামী এবং অন্য একজন ছাড়া ৩৬ জনের ৪ সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার (৩ মে) বাংলাদেশ হাইকোর্টের সুপ্রিম কোর্টের মহামান্য বিচারক মোঃ কামরুল হোসাইন মোল্লাহ এবং খন্দকার দাইলিরুজ্জামান এর বেঞ্চ জামিনের এই আদেশ দেন। বুধবার হাইকোর্টের একটি বেঞ্চ শুনানি শেষে ৪ সপ্তাহের আগাম জামিন দেয়ার বিষয়টি এক পত্রে এই তথ্য নিশ্চিত করেছেন হাইকোর্টের আইনজীবী মো. মিনহাদুজ্জামান লিটন ও আইনজীবী সাঈদা ইয়াসমিন। বিষয়টি নিশ্চিত করেছেন জামিনপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক সামিউল হক লিটন।
অ্যাডভোকেট মো. মিনহাদুজ্জামান লিটন স্বাক্ষরিত পত্রে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা ও খন্দকার দিলিরুজ্জামানের বেঞ্চে বুধবার আলাদাভাবে আগাম জামিনের আবেদন করেন আসামীরা। শুনানী শেষে ওই বেঞ্চ ৪ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।
আলাদা চারটি জামিন আবেদনের মধ্যে একটিতে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সামিউল হক লিটন, শহীদ রানা টিপু ও রহমত আলী। আরও দুটি আবেদনে ছিলেনÑমনিরুল ইসলাম, আব্দুল কাদের, আব্দুল করিম অভি, আজিজুর রহমান, ইয়াসিন আলী কোয়েল, আজম আলী, ওসমান আলী, আবু বাক্কার, আসাদুজ্জামান ছানা, মিজানুর রহমান, আলমগীর হোসেন, জামিল হোসেন, আব্দুস সামাদ, শামশুল হুদা। অপর আইনজীবী সাঈদা ইয়াসমিন জানান, একই বেঞ্চে তার তত্ত্বাবধানে জামিন হয়েছে আরও ১৬ জনের। তারা হলেনÑআব্দুল হক, রাকিব উদ্দীন, দুরুল ইসলাম, আনিসুর রহমান সোনা, আতিয়ার রহমান, আব্দুল মতিন, গোলাম আজম, মবিন আলী, নুরনবী ইসলাম, রাজ্জাক আলী, মুকুল আলী, বাশার আলী, গোলাম ফারুক কালু, জাহাঙ্গীর আলম, সুজন আলী খোকন, মো. রমজান।
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল সন্ধ্যা সোয়া ৬টার দিকে খায়রুল আলম জেম শহরের উদয়ন মোড়ের একটি হোটেল থেকে ইফতারি কেনে বাসায় ফেরার পথে সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত হন। পরে তাঁকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
নিহত খায়রুল আলম জেম চাঁপাইনবাবগঞ্জের স্বেচ্ছাসেবকলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর। এ ঘটনার তিনদিন পর ২২ এপ্রিল সদর মডেল থানায় ৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন জেমের বড় ভাই মনিরুল ইসলাম। মামলা নম্বর-২৮। পুলিশ এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত ১১ ও সন্দেহভাজন আরও ৩ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল হক টুটুল, তার সহযোগী মাসুদ রানা, ইব্রাহিম, মো: শামীম রেজা, মিলন হোসেন, মো. রুনু, রোকনুজ্জামান, রনি ও মেরাজ খোনাসহ অন্যান্য আটক হওয়ারা কারাগারে আছেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক সামিউল হক লিটন ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ¦ মোখলেসুর রহমান বলেন, এই হত্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসা ও নিজ স্বার্থ হাসিলের জন্য ঘটনার সাথে জড়িয়ে নিজ প্রতিপক্ষ ও বিরোধীদের নাম দিয়ে মামলা করা হয়েছে। ফলে জেলার আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মীদের মাঝে চরম অসন্তোষ ও উত্তেজনা বিরাজ করছে। আর এই মামলায় প্রতিপক্ষকে জড়িয়ে আসামী করার সকল পরামর্শ ও পদপেক্ষ নিয়ে মামলা দিয়ে রাজনৈতিক বিরোধীদের ঘায়েল করতে ষড়যন্ত্র করছেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ। তিনি বলেন, এই অভিযোগ তুলেছেন আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দও। শুধু রাজনৈতিক প্রতিপক্ষই নয়, বিভিন্ন কারণে যাদের সাথে সাংসদের বিরোধ রয়েছে, তারাও বাদ যায়নি এই মামলার আসামী থেকে।
নেতৃবৃন্দের দাবী, জেলার শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা খাইরুল আলম জেম হত্যা মামলার প্রকৃত আসামীদের বিচার অবশ্যই হোক। প্রকাশ্যে এমন সন্ত্রাসী হামলা এবং খুন এর বিচার ও শাস্তি হওয়া অবশ্যই প্রয়োজন। কিন্তু রাজনৈতিক রোসানলে মনগড়াভাবে বিরোধীদের আসামী করে মামলায় ফাঁসানো, বাদীকে দিয়ে রাজনৈতিক ও অন্যান্য প্রতিপক্ষ মানুষদের নামে হত্যা মামলা দেয়া, এটা মোটেই ঠিক করেন নি চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাংসদ আব্দুল ওদুদ। রাজনৈতিক মাঠে প্রতিপক্ষ থাকলেই তাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী এবং বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য ও নিজ পক্ষের কর্মীদের দিয়ে শহরে উত্তেজনা সৃষ্টি করা, এটা বর্তমান ক্ষমতাসীন দলের একজন দায়িত্ববান রাজনৈতিক নেতার বৈশিষ্ঠ নয়। এভাবে একটি হত্যা মামলা নিয়ে রাজনৈতিক মাঠে খেলা করা মোটেই কারো জন্যই শুভ নয়। এটা আরও ক্ষতিকর বিষয় হয়ে দাঁড়াবে ভবিষ্যতে। এছাড়া যুবলীগ নেতা খাইরুল আলম জেম হত্যা মামলা ভিন্নখাতে নিয়ে যাওয়ার যে চেষ্টা, সেটা এই হত্যা মামলার আসল উদ্দেশ্য ব্যহত করবে। এই মামলায় সুষ্ঠু তদন্ত, প্রকৃত আসামীদের সনান্ত করে মামলার বিচার ও দোষীদের শাস্তির দাবীও জানান সামিউল হক লিটন ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ¦ মোঃ মোখলেসুর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!