1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
বীর মুক্তিযোদ্ধা মনিম চৌধূরী আর নেই ॥ বিভিন্ন মহলের শোক - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

বীর মুক্তিযোদ্ধা মনিম চৌধূরী আর নেই ॥ বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১৩৭ বার পঠিত

বীর মুক্তিযোদ্ধা মনিম চৌধূরী আর নেই ॥ বিভিন্ন মহলের শোক

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী আর নেই। সোমবার (২২মে) সকাল সাড়ে ৯টায় ঢাকায় গ্রিন লাইফ হাসপাতালে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন (ইন্না … রাজিউন)। । মৃত্যুকালে তাঁর বয় হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সুত্র ও বিশিষ্ট সমাজ সেবক সফিকুল আলম ভোতা এই তথ্য নিশ্চিত করে জানান, বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর ফুসফুসে টিউমার ধরা পড়ে। তার অপারেশনের কথা ছিল ২৩ মে। কিন্তু তার আগেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তিনি জানান মঙ্গলবার (২৩ মে) সকাল সাড়ে ৯টায় ফকিরপাড়া ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা শেষে ফকিরপাড়া গোরস্থানে দাফন করা হবে।
বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী শিশু শিক্ষা নিকেতনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতেন। জেলা নাটাবের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্বে ছিলেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিএলসিসি’র সম্মানিত সদস্য ছিলেন। ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য ছিলেন। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করেন।
বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী ১৯৪৯ সালের ৬ জানুয়ারী চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। পরে জেলা শহরের হুজরাপুর অল্টন মোড় এলাকায় বসবাস শুরু করেন। তাঁর পিতা আহমেদ মাদানী চৌধুরী এবং মাতা কুলসুম বেগম। ১৯৬৭ সালে নবাবগঞ্জ হরিমোহন উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৬৯ সালে নবাবগঞ্জ কলেজ থেকে ইন্টারমিডিয়েট এবং পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতীত্বের সাথে ইতিহাস বিভাগে বি.এ. (অনার্স) ও এম.এ. ডিগ্রী অর্জন করেন। ১৯৭১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। অসহোযোগ আন্দোলন ও মুক্তিযুদ্ধের পক্ষের একনিষ্ঠ কর্মী হিসেবে সেই সময় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে আদমপুর (ভারত) প্রশিক্ষণ কেন্দ্রের পলিটিক্যাল মোটিভেটর হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্রজীবন থেকে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন তিনি। চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিচালনা এবং বিচারকের দায়িত্ব পালন করেন। বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীকে ২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৩ প্রদান করা হয়।
বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি ‘দর্পণ পরিবার’র পক্ষ থেকে সমবেদনা জানিয়েছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব’র সভাপতি আলমগীর কবির কামাল ও সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলক ও সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই চিত্র’র প্রকাশক ও সম্পাদক মোঃ কামাল উদ্দিন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী ও বিভিন্ন সংগঠন শোক জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!