1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
কবি মাইদুল ইসলাম মুক্তার আর নেই-বিভিন্ন মহলের শোক - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

কবি মাইদুল ইসলাম মুক্তার আর নেই-বিভিন্ন মহলের শোক

রংপুর থেকে নাসরিন নাজ
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ১৬৯ বার পঠিত

কবি মাইদুল ইসলাম মুক্তার আর নেই-বিভিন্ন মহলের শোক

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ কবি-লেখক ফোরাম এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তা (ইন্না … রাজিউন)। মাইদুল ইসলাম মুক্তা (১৯৮৩-২০২৩) ভাই আমাদের মাঝে আর নেই, বুধবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪০ বছর বয়সে ইন্তেকাল করেছেন। তিনি স্ত্রী, ৩ সন্তানসহ বহু ভক্ত ও শুভানুধ্যায়ী রেখে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন। চাকরি ও ব্যাবসায়িক কারনে ঢাকায়, জন্ম জেলা বগুড়া। তিনি প্রজন্ম ফাউন্ডেশন প্রতিষ্টা করেন মানুষের কল্যাণের জন্য। দীর্ঘ ১ যুগ কাল থেকে কবি,লেখক, গিতীকার, সুরকার, যন্ত্রশিল্পী, উপস্থাপক, সংগঠক, প্রকাশক, সম্পাদকসহ অসংখ্য গুনেগুন্নান্নিত একজন সফল মানুষ। নিবেদিত প্রান এই মানুষের সাথে পরিচয় হওয়ার পর থেকেই তার একটি অন্যতম চাওয়া সাহিত্য সংগঠন করা।যেমন ইচ্ছে তেমন কাজ। তার হাত দিয়েই সংগঠনের জন্ম হলো বাংলাদেশ কবি-লেখক ফোরাম। আমাকে কেন্দ্রীয় কমিটির বড় বড় দেয়ার একটি পর্যায়ে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনোনীত করেন।
রংপুর বিভাগীয় কমিটির মাধ্যমে দেশবিদেশের লেখকদের নিয়ে কবি-লেখক মিলন মেলা অনুষ্ঠিত হয় রংপুরে, যার নেতৃত্ব দেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক জয়িতা নাসরিন নাজ, অনুষ্ঠানে দেশ বরেন্য লেখক বৃন্দ উপস্থিত হয়। এই আয়োজন সফল হলে পরের বছর ঢাকার কেন্দ্রীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় কবি-লেখকদের জাতীয় সম্মেলন। এর কিছু দিন পরই করোনার মহামারী আমাদের কবি-লেখকদের স্ব শরিরে বিচ্ছিন্ন করে রাখলেও কবি মাইদুল ইসলাম মুক্তা ভাই ছিলেন বেশ সরোব। একসাথে ঘুরে বেরানোর অনেকগুলো স্মৃতি আছে কবি মুক্তা ভাই এর সাথে, তিনি ছিলেন মিশুক, নম্র,ভদ্র,বিনয়ী, বহু গুনেগুনান্নিত। সামনে পরিকল্পনা ছিলো বেশ বড় আয়োজনে দেশবিদেশের কবি-লেখকদের নিয়ে সম্মেলন করার,সে প্রত্যাশা আপাতত স্থগিত হলো। সামনে পরিকল্পনা করে নিশ্চয়ই কবিকে স্মরণ করে বিশেষ আয়োজন করা হবে।
বাংলাদেশ কবি-লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রতিষ্টাতা সভাপতি মাইদুল ইসলাম মুক্তা ভাইয়ের মৃত্যুতে গভীর শোকবার্তা জানিয়েছেন সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি জয়িতা নাসরিন নাজ, সহসভাপতি কবি শরিফ আহমাদ,কবি ইদি আমিন, কবি দেলোয়ার হোসেন রংপুরী, কবি নাজিরা পারভীন, কবি খেয়ালী মোস্তফা, কবি মনিরুজ্জামান শাহীন গাইবান্ধা সাহিত্য একাডেমি, ডাঃ হারুন স্মৃতি পাঠাগার, সাফল্য কিন্ডারগার্টেন স্কুল, বাংলাদেশ কবি-লেখক ফোরাম রংপুর বিভাগীয় কমিটি,গাইবান্ধা, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্রাম, রংপুর জেলা কমিটির নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!