1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে ভূমি কর্মকর্তাসহ ২জনকে পেটালো মাটি খেকোরা ॥ থানায় অভিযোগ - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন বগুড়ায় অনিয়মের অভিযোগে প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ বিমানবন্দর যাওয়ার জন্য হজক্যাম্প থেকে আন্ডারপাস তৈরী করা হবে-প্রধানমন্ত্রী রাজশাহীর গোদাগাড়ী ও তানোরে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন ভোটকেন্দ্রে হঠাৎ অসুস্থ সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত শিবগঞ্জে ট্রলি-অটোরিক্সা মূখোমূখি সংঘর্ষে নিহত-১॥ আহত-২ গাইবান্ধায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ২ চালকসহ আহত-১০ জাল ভোট দেয়ায় সরাইলে ভ্রাম্যমাণ আদালতে ৩ যুবকের কারাদন্ড ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচ উপজেলায় সবাই জয়ী

চাঁপাইনবাবগঞ্জে ভূমি কর্মকর্তাসহ ২জনকে পেটালো মাটি খেকোরা ॥ থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ২৫৩ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ভূমি কর্মকর্তাসহ ২জনকে পেটালো মাটি খেকোরা ॥ থানায় অভিযোগ

অবৈধভাবে জমি থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় বাধা দিতে গিয়ে মাটি খেকোদের হাতে মারধরের শিকার হয়েছেন সরকারের এক ভূমি কর্মকর্তা ও তার সাথে থাকা আরও একজন। এব্যাপারে মারধরের শিকার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ এজাহার হিসেবে গণ্য করার করার জন্য আবেদন করেছেন। এঘটনায় মাটি খেকোরা পিটিয়েছে ওই ভূমি কর্মকর্তার সাথে থাকা আব্দুল আওয়াল। ঘটনার পর ৩ আগষ্ট রাতে সদর থানায় এই অভিযোগ দায়ের করেন দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী।
স্থানীয় ও ভূক্তভোগী এবং এজাহার সুত্রে জানা গেছে, শাজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের আব্দুল হান্নানের ছেলে মোঃ জসিম, একই গ্রামের সাঈদ আলীর ছেলে মোঃ জসিম ও কসিম, একই ইউনিয়নের সাতভাইয়াপাড়ার হোসেন আলীর ছেলে মাসুদ, শরিয়তপুর গ্রামের হববুল এর ছেলে সাকিব, একই গ্রামের নাইমুলের ছেলে উজ্জল, শাহাজানপুর গ্রামের আলতাবের ছেলে আব্দুল খালেক ও সাঈদ এবং একই গ্রামের সালামের ছেলে কবিরুলসহ এলাকার একটি চক্র ফসলী জমি থেকে জমি কেটে নিয়ে ইটভাটায় বিক্রির কাজ করছিলো। এলাকার এই গ্রুপটি দীর্ঘদিন থেকেই অবৈধভাবে বিভিন্ন স্থানের জমি থেকে মাটি কেটে নিয়ে ইটভাটায় বিক্রি করে অর্থ হাতিয়ে নিচ্ছিল। সম্প্রতি
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন দেবীনগর মোজার মরানদী এলাকায় ফসলী জমি থেকে মাটি কেটে ইসলামপুর ইউনিয়নে দশরশিয়া বেলদারপাড়া এলাকায় নতুনভাবে নির্মাণ কাজ শুরু হওয়া ইট ভাটায় নিয়ে যাচ্ছিল। বিষয়টি এলাকাবাসী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী কে জানালে ৩ আগষ্ট বৃহস্পতিবার বিকেল অনুমান ৪টার দিকে তিনি অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কাটতে বাধা দেন। এসময় মাটি বহনকারী ট্রাক্টরগুলো জব্দ করার চেষ্টা করেন এবং উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করার সময় ভূমিকর্মকর্তার মোবাইল ফোন কেড়ে নিয়ে মারতে এগিয়ে আসে এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। কথাকাটাকাটির একপর্যায়ে ওই ভূমি কর্মকর্তাকে মারধর করে ওই মাটি খেকো গ্রুপের লোকজন। এসময় ওই ভূমি কর্মকর্তার সাথে থাকা ইসলামপুর ইউনিয়নের আব্দুল আওয়ালকে বেধড়ক মারধর করে। এতে আব্দুল আওয়াল মারাত্মক আহত হয়। মাটি কাটতে বাধা দেয়ার সময় মাটি খেকো গ্রুপের সহযোগি আরো অনেকে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী ও আব্দুল আওয়াল কে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারতে এগিয়ে আসে। উপায়ান্তর না দেখে প্রাণ নিয়ে পালিয়ে এসে বাঁচে। পরে স্থানীয়দের সহযোগিতায় ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী ও আব্দুল আওয়াল চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা সরকারী হাসপাতালে চিকিৎসা নেয়। এসময় প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসক তাদের বাসায় বিশ্রামে থাকার পরামর্শ দিয়ে পাঠিয়ে দেন। এঘটনায় ঘটনার পর ৩ আগষ্ট রাতে সদর থানায় এই অভিযোগ দায়ের করেন দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী।
স্থানীয় একটি সুত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী ও তার সাথে আসা আওয়ালের উপর চড়াও হয় ফসলি জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রির সাথে জড়িতরা। একপর্যায়ে দুজনকেই বেধড়ক মারধর করে। এতে মারাত্মকভাবে আহত হয় আওয়াল। ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলীও আহত হয় এবং তাঁর মোবাইল ফোন কেড়ে নেয় মারধরকারীরা। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা শহরে নিয়ে যায়।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী জানান, দেবীনগর মৌজার ১৬৭ জে.এল ও ১১২১ আরএস দাগের মরানদী এলাকায় অবৈধভাবে ফসলী জমি থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে যায়। সেখানে যাওয়া মাত্রই মাটি কেটে নিয়ে যাওয়ার সাথে জড়িতরাসহ ওই চক্রের সদস্যরা চারিদিক থেকে ঘেরাও করে নেয়। একপর্যায়ে মারমুখি হয়ে উঠে। কথাকাটাকাটির এক পর্যায়ে তারা আমাদের উপর চড়াও হয়ে মারধর শুরু করে এবং মোবাইল ফোন কেড়ে নেয়। তাদের মারধরে আমার সাথে থাকা আওয়াল গুরুত্বর আহত হয়। াওয়ালকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে আসে জেলা শহরে। তাদের সহায়তায় আওয়াল সরকারী হাসপাতালে চিকিৎসা নেয়। পরে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানায়। এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী ও তার সাথে থাকা আওয়ালের উপর চড়াও হয়ে ফসলি জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রির সাথে জড়িতদের মারধরের বিষয়টি জানতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আনিছুর রহমান বলেন, বিষয়টি শুনেছি। তবে এব্যাপারে তিনি সদর উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা জন্য বলেন।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রমজান আলী ও তার সাথে আসা আওয়াল কে মারধরের ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!