1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জয়পুুরহাটে সড়ক ঘেঁষে পাসপোর্ট অফিসের সীমানা প্রাচীর নির্মাণ-অপসারণের দাবিতে মানববন্ধন - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
জেলার শিবগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন ॥ চলছে গণণা ইরানের প্রেসিডেন্ট রাইসি’র মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রীয় শোক ঘোষণা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম বঙ্গোপসাগরে লঘুচাপের পূর্বাভাস ॥ ঘূর্ণিঝড়ের শঙ্কা ভূমধ্যসাগরে ভাসমান ৩৫ অভিবাসন প্রত্যাশী বাংলাদেশিকে উদ্ধার রহনপুরে মরহুম সেরাজুল ইসলাম টাইগারের স্মরণ সভা ও দোয়া মাহফিল SMS Service প্রদানে রাকাব ও বাংলালিংক এর মধ্যে চুক্তি স্বাক্ষর রাজশাহীর দুর্গাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত ৯ বাগাতিপাড়ায় ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাধা ॥ আটক-২ দ্বিতীয় ধাপে জেলার শিবগঞ্জ উপজেলায় ভোট মঙ্গলবার ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

জয়পুুরহাটে সড়ক ঘেঁষে পাসপোর্ট অফিসের সীমানা প্রাচীর নির্মাণ-অপসারণের দাবিতে মানববন্ধন

নিরেন দাস-জয়পুুরহাট
  • আপডেট টাইম : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৫ বার পঠিত

জয়পুুরহাটে সড়ক ঘেঁষে পাসপোর্ট অফিসের সীমানা প্রাচীর নির্মাণ-অপসারণের দাবিতে মানববন্ধন

জয়পুরহাট পৌর শহরের জনগুরুত্বপূর্ণ পাঁচুর চক সড়কে জায়গা না ছেড়ে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করার প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী ও স্থানীয় কয়েকটি সামাজিক সংগঠন। বিকেলে নির্মাণাধীন পাসপোর্ট অফিসের সামনে পাঁচুর চক সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন হয় বৃহত্তর পাঁচুর চক ও সবুজ নগর এলাকাবাসী, সবুজনগর কমিউনিটি ক্লাব, পাঁচুর চক রূপালী সংঘ ও গ্রীন এন্ড ক্লীন নামের সামাজিক সংগঠনের ব্যানারে।
মানববন্ধন চলাকালে বক্তাগণ বলেন,‘শত বছরের পুরাতন এই পাঁচুর চক সড়কের দুই পাশে নানা ধরণের ভবন নির্মাণের কাজ চলছে। যেগুলি যথাযথভাবে আইন মেনেই নির্মাণ করা হচ্ছে। কোথাও আইনের ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ করা হয়নি। কিন্তু নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন নির্মাণ করা হচ্ছে একদম সড়ক ঘেঁষে। এক ফুট জায়গা না ছেড়ে নির্মাণ করা হচ্ছে এর সীমানা প্রাচীর। এতে সড়কটিতে চলাচলে চরম প্রতিবন্ধকতার সৃষ্টি হবে। জনস্বার্থে অবিলম্বে সীমানা প্রাচীর অপসারণের দাবি জানানো হয় ওই মানববন্ধন থেকে। এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীদের কাছ থেকে গণস্বাক্ষর ও সংগ্রহ করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি জয়পুরহাট জেলা কমিটির সদস্য কমরেড এম এ রশিদ, গ্রীন এন্ড ক্লীন এর প্রতিষ্ঠাতা সভাপতি মো. রাশেদুজ্জামান, সাধারণ সম্পাদ এসএম আসিফ শাহরিয়ার, রূপালী সংঘের আহবায়ক ইঞ্জিনিয়ার শাহজালাল রাসেলসহ আরো অনেকেই।
উল্লেখ্য, এর আগে একটি ফেইসবুক লাইফে দেখা যায় ওই এলাকার সর্বস্তরের এলাকাবাসীদের সাথে নিয়ে নবনির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন নির্মাণ চত্বরে সঠিক দাবী আদায়ে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু কৃষি ডিপ্লোমা বিদ (জেডিসি) জয়পুুরহাট জেলা শাখার আহ্বায়ক, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ও সাংবাদিক মো. রফিকুল ইসলাম নয়ন। এরপর থেকেই সঠিক দাবী তুলে বিভিন্ন সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!