1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত-ওবায়দুল কাদের - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ২দিনে ডুবে এক যুবক ও ৩ শিশুর মৃত্যু এবছর মদিনায় প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু সরকারের ধারাবাহিকতা ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে এত উন্নয়ন-ওবাইদুল কাদের চাঁপাইনবাবগঞ্জ জেলায় এসএসসি’তে প্রথম শিবগঞ্জের নাঈম চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর কমিটি অনুমোদন রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন আরএমপি ডিবি’র অভিযানে ৭৪০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার-৬ গোমস্তাপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রংপুরে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত-ওবায়দুল কাদের

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ১২৯ বার পঠিত

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত-ওবায়দুল কাদের

রংপুর ও রাজশাহী বিভাগের ৬৯ আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে ঢাকায় তেজগাঁওয়ের আওয়ামীলীগের জেলা কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে গণমাধ্যমকে এই তথ্য জানান ওবায়দুল কাদের। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রংপুর বিভাগের ৩৩টি আসন ও রাজশাহী বিভাগের ৩৬টি আসনের মনোনয়ন চূড়ান্ত হয়েছে। তবে, কারা মনোনয়ন পেয়েছেন, তা বলেননি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। সেতুমন্ত্রী বলেন, ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হওয়ার পর সব নাম একসঙ্গে ঘোষণা করা হবে। ওবায়দুল কাদের বলেন, ৩০ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগেই নাম প্রকাশ করা হবে। রাজনীতির বাইরে কেউ আছেন কি না-এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আজকে যে সিদ্ধান্ত হয়েছে, তাতে রাজনীতির বাইরে কেউ আসেনি। প্রায় চার ঘণ্টাব্যাপী এ বৈঠকে রংপুর ও রাজশাহী বিভাগের ৬৯টি আসনে আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচন উৎসবমুখর পরিবেশে হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষ নির্বাচনকে গ্রহণ করেছে। এর আগে সকাল ১০টায় রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।
উল্লেখ্য, তিন বিভাগে ১০৮টি আসনের বিপরীতে আওয়ামীলীগের পদ প্রার্থীরা ১১২৭টি মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর মধ্যে খুলনা বিভাগে ৪১৬টি, রাজশাহী বিভাগে ৪০৯টি এবং রংপুর বিভাগে ৩০২টি মনোনয়ন ফরম জমা পড়েছে। আওয়ামীলীগ গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চারদিনে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৩০০ আসনের জন্য ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে। এতে দেখা যায় প্রতিটি আসনের বিপরীতে ১১টি করে ফরম বিক্রি হয়েছে। প্রতিটি ফরম ৫০ হাজার টাকা করে বিক্রি হওয়ায় মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামীলীগ মোট ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!