1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
দ্বাদশ সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে বৈধ প্রার্থী যাঁরা - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ ॥ কয়েকজন আটক আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন শিক্ষার্থীদের সাথে শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার ॥ তথ্য প্রতিমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাগলি হলেন মা পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষ, রণক্ষেত্র শনিরআখড়া ঢাবিতে গুলিবিদ্ধ ২ শিক্ষার্থী-আহত মানবকণ্ঠের নয়নসহ ১০ সাংবাদিক রাবির অবরুদ্ধ ভিসিকে উদ্ধার করল র‌্যাব-বিজিবি-পুলিশ শাহজালাল বিশ্ববিদ্যালয়কে ‘রাজনীতিমুক্ত ঘোষণা’, হল থেকে অস্ত্র উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আ’লীগের প্রস্তুতি সভা

দ্বাদশ সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে বৈধ প্রার্থী যাঁরা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৯৮ বার পঠিত

জেলায় ৬জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে বৈধ প্রার্থী যাঁরা

চাঁপাইনবাবগঞ্জের ৩ টি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের মোট ২৩জন প্রার্থীর মনোনয়নপত্র বাছায় এ রবিবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীদের মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়।
এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে ২ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ১ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়। রবিবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র বাছাইয়ের দিনে জেলা রিটার্নিং কমর্কতা ও জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন এ ঘোষণা দেন। জেলা রিটার্নিং কমর্কতা ও জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন জানান, চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনে ১% ভোটার তালিকায় একজন মৃত ভোটারের নাম সংযোজন করায় অর্থাৎ ১% ভোটারের তথ্য পূনাঙ্গ না থাকায় স্বতন্ত্র প্রাথী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এর মনোনয়ন বাতিল করা হয়। একই আসনের স্বতন্ত্র প্রাথী মো: শফিকুল ইসলামের হলফ নামায় রির্টান দাখিলের তথ্য না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। চাঁপাইনবাবগঞ্জ ২ আসনে ১% ভোটারের তথ্য না দেওয়ার কারনে বাতিল এবং সম্পদের বিবরন না দেয়ায় জাকের পাটির মোহাম্মদ মানিকের প্রার্থীতা বাতিল করে জেলা নির্বাচন অফিস। এদিকে, দুপুরের পর চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী ডাঃ গোলাম রাব্বানী, জাতীয় পার্টির মোঃ মোস্তাফিজুর রহমান মুকুলের ও এনপিপি’র নাহিদ হোসেন এর প্রার্থীতা বাতিল করে নির্বাচন অফিস। মনোনয়নপত্র বাছায় কার্যক্রমে নেতৃত্ব দেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম সেবা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, সকল সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ ও জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা।

মনোনয়নপত্র বাছাইকালে উপস্থিত ছিলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থী
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম (স্বতন্ত্র), সাবেক সংসদ সদস্য ও কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানী (স্বতন্ত্র) সহ অনান্য প্রার্থীগণ ও প্রতিনিধিরা। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান জাতীয় সংসদ সদস্য মু. জিয়াউর রহমান এবং সাবেক জাতীয় সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস (স্বতন্ত্র)সহ অনান্য প্রার্থীগণ ও প্রতিনিধিরা। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে মনোনয়ন জমা দিয়েছেন-আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সাংসদ মোঃ আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা স্বাচিপ এর সভাপতি ডাক্তার গোলাম রাব্বানী (স্বতন্ত্র), জাতীয় পার্টির জেলা সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) এর কামরুজ্জামান খান এবং জাকের পার্টির বাবলু হোসেন, বিএনএম’র মাওলানা আব্দুল মতিন প্রার্থীগণ ও প্রতিনিধিরা। জেলায় বৈধ প্রার্থীরা হলেন-চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য ও কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানী (স্বতন্ত্র), জাতীয় পার্টির আফজাল হোসেন, বিএনএফ’র নুরুল ইসলাম জেন্টু, জাকের পার্টির আব্দুর রহিম, এনপিপি’র আব্দুল হালিম. বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র শামসুল হোদা।
চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে-বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান জাতীয় সংসদ সদস্য মু. জিয়াউর রহমান এবং সাবেক জাতীয় সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস (স্বতন্ত্র), খুরশিদ আলম বাচ্চু (স্বতন্ত্র), জাতীয় পার্টির আব্দুর রশীদ, বিএনএফ’র আজিজুর রহমান, বাংলাদেশ কংগ্রেস’র মনোনীত প্রার্থী দলের যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সাংসদ মোঃ আব্দুল ওদুদ, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) এর কামরুজ্জামান খান এবং জাকের পার্টির বাবলু হোসেন ও বিএনএম’র মাওলানা আব্দুল মতিন।

উল্লেখ্য, ৩০ নভেম্বর শেষ দিন পর্যন্ত আওয়ামীলীগ, স্বতন্ত্র, জাতীয় পার্টি, জাকের পাটি, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, এনপিপি ও বাংলাদেশ কংগ্রেস এর মোট ২৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।
জেলার ৩টি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩(সদর) আসনে ৭ জন, চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনে ৯ জন ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে ৭ জন মনোনয়নপত্র জমা দেন।
প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফসীল মোতাবেক, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিলো ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর/২৩ এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারী/২৪।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!