1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম :
কৃষকেরাই দেশের প্রাণ ॥ কৃষক বেঁচে থাকলে দেশে খাদ্যের অভাব হবেনা–খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে শিশু ও তরুণের মরদেহ উদ্ধার করেছে পুলিশ জয়পুরহাটে বলাৎকারের ঘটনায় নয় মাসেও আদালতে জমা হয়নি প্রতিবেদন চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণে চাষীদের নিয়ে কর্মশালা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে শিশুকে হত্যার অভিযোগ নিয়ামতপুরে সড়ক দূর্ঘটনায় সেনা সদস্যের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে ডিবি’র হাতে ২২টি সিমকার্ড ও ২টি মোবাইলসহ গ্রেফতার এক আক্কেলপুরে আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাটোরে খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল চাঁপাইনবাবঞ্জে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদন্ড

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন

নিজস্ব ও শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১১৮ বার পঠিত

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন

 

স্বতন্ত্র প্রার্থী এবং তাঁর কর্মী-সমর্থকদের দ্বারা হামলা-মামলা, ভাংচুর, হুমকিসহ নানা অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটি। বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক ও শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিন। এসময় উপস্থিত ছিলেন নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আব্দুল মতিন, মোঃ তৌহিদুল আলম টিয়া, চককীর্তী ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু মিয়া, চেয়ারম্যান মোঃ আলমগীর রেজা, যুগ্ম আহবায়ক মোঃ সাইফুল ইসলাম, অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম, ধাইনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের মন্ডল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাহিদ শিকদারসহ নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির ইউনিয়ন কমিটির আহবায়কগণ।

সংবাদ সম্মেলনে শিবগঞ্জ উপজেলার মানুষের সার্বিক নিরাপত্তা এবং নির্বাচন পূর্ব ও পরবর্তী সকল ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহবান জানানো হয়। এসময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় কারিবুল হক রাজিন বলেন, নির্বাচনের ফলাফল ঘোষণার পর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের ট্রাক প্রতীকের কর্মী-সমর্থকরা নৌকার প্রতীকের কর্মীদের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে। এমনকি এসব ঘটনায় কয়েকজন নৌকার কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। পুলিশকে বারবার বললেও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের ভাই বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে এসব ঘটনায় মামলা নেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বলা হয়, সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনেও শাস্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নৌকার প্রতিদ্বন্দ্বিতা হয় স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম সাহেবের ট্রাক প্রতীকের সাথে। ফলাফল ঘোষণায় দেখা যায়, বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল নৌকা প্রতীক নির্বাচিত হন। উল্লেখ্য যে, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম সাহেব নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে নির্বাচিত হয়েছিলেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড ডা. শিমুলকে মনোনয়ন প্রদান করেন এবং সৈয়দ নজরুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসাবে দলের বিপক্ষে অবস্থান নিয়ে ট্রাক প্রতীকে নির্বাচন করেন। প্রার্থী হয়েই তিনি আওয়ামীলীগের ভোটার, সমর্থক, নেতাকর্মীদের হুমকি ধামকি ও ভয়র্ভীতি প্রদর্শন করতে থাকেন। শুধু তাই নয়, নির্বাচনকে বিতর্কিত করার অসৎ উদ্দেশ্য নিয়ে উপজেলার প্রায় সব কেন্দ্রে ডিজে পার্টি ও পিকনিক করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে এবং বিভিন্ন সময় শোকজ নোটিশ ও জরিমানা থেতে হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলামের ভাই হওয়ায় সবসময় পুলিশি ক্ষমতা প্রয়োগ করার অপচেষ্টায় লিপ্ত থাকেন। তিনি সেই ক্ষমতা ব্যবহার করে সবসময় মানুষের মনে সন্ত্রাস, জয়তীতি ছড়ানোর মাধ্যমে শিবগঞ্জ নির্বাচনী এলাকাকে একটি অশান্ত পরিবেশ তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টায় সবসময় লিপ্ত ছিলেন এবং এখনও রয়েছেন।
আপনারা খেয়াল করলে দেখবেন এই নির্বাচনটি ছিল অতীত ও বর্তমানে পেশীশক্তি, কালোটাকা, সন্ত্রাস, বোমাবাজি, চাঁদাবাজি, মাস্তানি’র বিরুদ্ধে নিরস্ত্র অসহায়, সামাজিক, ভদ্র্র, শিক্ষিত, মার্জিত মানুষের নিরব ভোট বিপ্লব। আপনারা অবশ্যই লক্ষ্য করেছেন, নির্বাচনকে প্রভাবিত করার জন্য ট্রাকভর্তি কাপড়, শীতের পোশাক, কম্বল ও কালোটাকা বিতরণ করেছেন যার কিছু অংশ প্রশাসন আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বিপুল অংকের টাকা, কাপড়, পোশাক বিতরণ করেও নির্বাচনে সাধারণ ভোটারদের নিকট পরাজিত হয়ে এবং একক ক্ষমতা, কর্তৃত্ব হারিয়ে সাধারণ ভোটারকে প্রতিপক্ষ হিসাবে দাড় করিয়ে পাগলপ্রায় হয়ে যৌকা প্রতীকের ভোটারদের উপর হামলা, মামলা, ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রেখেছেন। শিবগঞ্জ উপজেলার সাধারণ মানুষ এ অবস্থা থেকে আপনাদের মাধ্যমে পরিত্রাণ পেতে চায়। আপনারা এটাও জানেন, বর্তমান সংসদ সদস্য ডাঃ শিমুল একজন শান্তিপ্রিয়, সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত সমাজ গড়ার কারিগর ও একজন ভদ্র মানুষ। তাঁর মত একজন নিরেট ভদ্রলোককে বিতর্কিত করার অপপ্রয়াসে বিভিন্ন মিথ্যা, বানোয়াট, আজগুবি মনগড়া ঘটনা ঘটিয়ে গত ০৯/০১/২০২৪ ইং তারিখে একটি সংবাদ সম্মেলন করেছেন। আমরা সংবাদ সম্মেলনে উত্থাপিত সকল মিথ্যা, বানোয়াট, আজগুবি গল্পরচনা ও প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাছি। সেই সাথে নৌকা প্রতীকের কর্মীদের উপর হামলা, লুটপাট, ভাংচুরের ঘটনার নিন্দা, প্রতিবাদ ও তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানাচ্ছি। এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন বলেন, নৌকার কর্মী-সমর্থকদের উপর হামলার বিষয়ে তেমন কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নির্বাচন পরবর্তী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের সমর্থকদের ওপর নবনির্বাচিত সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের অনুসারীদের দ্বারা হামলার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করে শিবগঞ্জ আসনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) প্রতিকের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান।
প্রসঙ্গতঃ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ৭৯ হাজার ৮১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম পেয়েছেন ৭২ হাজার ৭০৯ ভোট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!