1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নাটোরে জমির অপরিপক্ক মিষ্টি কুমড়া কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

নাটোরে জমির অপরিপক্ক মিষ্টি কুমড়া কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা

সাজেদুর রহমান-নাটোর
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার পঠিত

নাটোরে জমির অপরিপক্ক মিষ্টি কুমড়া কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা

নাটোরের বাগাতিপাড়ায় এক যুবকের ১০ কাঠা জমির অপরিপক্ক মিষ্টি কুমড়া কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। শনিবার (১০ ফেব্রুয়ারী) রাতের কোন এক সময় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ যুবক। ক্ষতিগ্রস্থ শিক্ষিত যুবক বাগাতিপাড়া পৌর এলাকার সোনাপাতিল মহলার মোঃ আবু বক্কর ওরফে গেদু মাস্টারের ছোট ছেলে সৈকত হোসেন মারুফ।
পুলিশ ও স্থানীয়রা জানান, শিক্ষিত মারুফ পড়াশোনার পাশাপাশি বিভিন্ন ধরনের সবজির আবাদ করে থাকেন। এবার তিনি ১০ কাঠা জমিতে লাউ চাষ এবং পাশাপাশি আরও ১০ কাঠা জমিতে হাইব্রিড জাতের লাল তীরের সুইটি মিষ্টি কুমড়ার চাষ করেছেন।তিনি ভেবেছিলেন এই মিষ্টি কুমড়া বিক্রি করে কিছু টাকা আয় করবেন। কিন্তু শনিবার রাতের কোন এক সময় কে বা কাহারা তার জমির সব মিষ্টি কুমড়া কেটে নষ্ট করেছে। এমন ঘৃণিত কাজ যে বা যারাই করুক না কেন তাদের চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা। সৈকত হোসেন মারুফ জানান, তিন মাস আগে প্রায় ১৫ হাজার টাকা খরচ করে তিনি এই হাইব্রিড জাতের মিষ্টি কুমড়া চাষ করেন। আর ১৫ থেকে ২০ দিনের মধ্যেই সেগুলো পরিপক্কতা লাভ করবে। পরিপক্ক এগুলো বাজারে বিক্রি করতে পারলে প্রায় ৫০ হাজার টাকা লাভ হতো তার। কিন্তু দূর্বৃত্তরা কেটে ফেলায় তার সে স্বপ্ন নষ্ট করে দিয়েছে। মারুফ আরও জানান, গত বছরেও তার প্রায় তিনশত লাউসহ গাছের গোড়া কেটে দিয়েছিলো দুর্বৃত্তরা। এভাবে বারবার কে বা কাহারা ক্ষতি করছে সেবিষয়ে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তিনি জানান, এলাকায় কারো সাথেই তার কোন ধরনের শত্রুতা নেই এমনকি জমি নিয়ে তার বা তার পরিবারের কারো সাথেই কোন দ্বন্দ নেই। তিনি এ ঘটনায় বাগাতিপাড়া থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। এই ঘটনার সাথে জড়িতদের বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন ক্ষতিগ্রস্থ শিক্ষিত যুবক সৈকত হোসেন মারুফ।
বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ নান্নু খান জানান, ১০ কাঠা জমির মিষ্টি কুমড়া কেটে নষ্ট মর্মে রোববার দুপুরে একটি লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে এবং এর সাথে জড়িতদের খুঁজে বের করতে কাজ শুরু করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!