1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
এমপি আবুল কালামের সংসদ সদস্য পদ বাতিল চেয়ে বাগাতিপাড়ায় মানববন্ধন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

এমপি আবুল কালামের সংসদ সদস্য পদ বাতিল চেয়ে বাগাতিপাড়ায় মানববন্ধন

সাজেদুর রহমান-নাটোর প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার পঠিত

এমপির পাল্টা কর্মসুচী-পুলিশ মোতায়েন

এমপি আবুল কালামের সংসদ সদস্য পদ বাতিল চেয়ে বাগাতিপাড়ায় মানববন্ধন

নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা আওয়ামীলীগের দুইটি ব্যানারে একই বাজারে পাল্টাপাল্টি কর্মসূচী করা হয়েছে। সোমবার (১ এপ্রিল) উপজেলার মালঞ্চি বাজারে উপজেলা আওয়ামীলীগের দুই অস্থায়ী কার্যালয়ে পৃথক নেতৃত্বে এই কর্মীসভা ও মানববন্ধন হয়। সাবেক ও বর্তমান সংসদ সদস্যের এই পাল্টাপাল্টি কর্মসূচী থাকায় ওই বাজারে ২ প্লাটুন পুলিশ-ডিবি মোতায়েন করা হয়।
বাগাতিপাড়া উপজেলার মালন্চি বাজারের পুর্বাংশে আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ের সামনে বর্তমান সংসদ সদস্য আবুল কালাম আজাদকে দুর্নীতিবাজ দাবি করে তার এমপি পদ বাতিলের দাবিতে সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম ইসলাম বকুলের নেতৃত্বে মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু, সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু ও শরিফুল ইসলাম প্রমুখ। তবে ওই কার্যালয়ের ভেতরে অবস্থান করে দিক নির্দেশনা দিলেও মানববন্ধনে বক্তব্য রাখেননি সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু বলেন, গত ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে প্রকাশ্যে ১ কোটি ২৬ লাখ টাকা দুর্নীতি করবো মর্মে ঘোষণা দিয়ে বর্তমান সংসদ সদস্য আবুল কালাম আজাদ অন্যায় করেছেন। আমরা তার পদ বাতিলের জন্য জোর দাবি জানাচ্ছি।’ মানববন্ধনে আওয়ামীলীগের অন্যান্য নেতারা বলেন, একজন সংসদ সদস্য নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ করেছেন। সেই টাকা তিনি দুর্নীতি করে তুলবেন বলে প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন। এমন দুর্নীতিবাজ লোক জনপ্রতিনিধি হতে পারে না। এমন এমপির কাছে মানুষ কি আশা করবে। তিনি নির্বাচনী আচরণবিধি এবং শপথগ্রহণ লংঘন করেছেন। আমরা জেলা এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে আহ্বান জানাই এমন দুর্নীতিবাজ সংসদ সদস্যের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে। তার সংসদ সদস্য পদ থেকে তাকে অব্যহিত দেওয়া হোক। আমরা প্রধানমন্ত্রীর কাছে আহ্বান করছি।

মালঞ্চি বাজারের পশ্চিম অংশে অস্থায়ী কার্যালয়ে হওয়া কর্মীসভায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুকুমার মুখার্জির সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, নাটোর-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ। এছাড়াও আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক আবুল হোসেন ও সেকেন্দার রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান, সহ-সভাপতি আব্দুল গণি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খোদীজা বেগম শাপলা, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান দোলন, উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি রুহুল আমিন সরকার, ১নং পাঁকা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেলাল উদ্দিন, ৪নং দয়ারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুর রহমান মিঠু, ২নং জামনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, ৫নং ফাগুয়াড়দিয়ার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি নাসিম মাহমুদ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শিহাব মাহমুদ প্রমুখ। কর্মীসভার বক্তব্যে সংসদ সদস্য আবুল কালাম আজাদ পাল্টাপাল্টি কর্মসূচী নিয়ে কথা না বললেও উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি নাসিম মাহমুদ সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে মাদকসেবীদের মহারাজ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ‘শহিদুল ইসলাম বকুল একজন রাজাকারের সন্তান, তিনি উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নিজের ভাইকে দাঁড় করিয়ে নির্বাচিত করেছে, তাছাড়া ইউপি ও পৌরসভা নির্বাচনেও বিদ্রোহী প্রার্থীদের মদদ দিয়েছে। তাছাড়া তার বাবা মুসলিম লীগ করতেন-তিনি ছাত্রদল করতেন সব প্রমাণ আমাদের কাছে আছে। সকল দাবি গুলো সদয় বিবেচনার জন্য দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। এনিয়ে বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ নান্নু খান বলেন, একই বাজারে দুই পক্ষের কর্মসূচী থাকায় আইন শৃঙ্খলার অবনতি আশংকায় ২ প্লাটুন পুলিশ-ডিবি মোতায়েন করা হয়েছিল। উভয়ে শান্তিপূর্নভাবে নিজেদের কর্মসূচী সমাপ্ত করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!