1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পরিবার পেলো ভিজিএফ’র চাল - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাই-সোনামসজিদ মহাসড়ক প্রয়োজন চারলেন ॥ অপ্রশস্ত সড়কে ভোগান্তি ॥ প্রশস্তকরণের সিদ্ধান্ত চাঁপাইনবাবগঞ্জে দুর্গম চর থেকে ৩ কেজি হেরোইনসহ তিনজন আটক প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাঁপাইনবাবগঞ্জ কারাগারে ১০টি টেলিভিশন প্রদান চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অর্থ ও ঈদ উপহার পেলেন ৮৪৯ জন দুদু-এমপির হোয়াটসঅ্যাপ নম্বর হ্যাক ॥ টাকা চেয়ে খুদে বার্তা-জেলা জুড়ে সমালোচনার ঝড় জয়পুরহাটে মাত্র ১০ টাকায় ঈদের বাজার জেম হত্যা মামলার চার্জশিট দিতে সাংসদ আব্দুল ওদুদ’র কড়া হুশিয়ারী চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় টিসিবির পণ্য বিক্রয় উদ্বোধন ও ঈদ সামগ্রী বিতরণ জয়পুরহাটে ক্লুলেস হত্যা মামলার আসামি গ্রেফতার পূণর্ভবা স্কাউট গ্রুপের ইফতার মাহফিল অনুষ্ঠিত

শিবগঞ্জে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পরিবার পেলো ভিজিএফ’র চাল

স্টাফ রির্পোটার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ১০৪ বার পঠিত

শিবগঞ্জে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পরিবার পেলো ভিজিএফ’র চাল

পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পরিবার পেলো ভিজিএফ’র চাল। বুধবার উপজেলার বিভিন্ন ইউনিয়নে একযোগে ভিজিএফ’র চাল বিতরণের উদ্বোধন করেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ। শাহাবাজপুর ইউনিয়নে ৭ হাজার ৩৬৭টি, দাইপুখুরিয়া ইউপির ৫ হাজার ৫৩৮টি, মোবারকপুর ইউপির ৪ হাজার ২২২টি, চককীর্তি ইউপির ৪ হাজার ৯৭২টি, কানসাট ইউপির ৫ হাজার ৭৭৮টি, শ্যামপুর ইউপির ৫ হাজার ৫১৩টি, বিনোদপুর ইউপির ৫ হাজার ৭৩০টি, মনাকষা ইউপির ৭ হাজার ৮৭টি, দূর্লভপুর ইউপির ৭ হাজার ৩১৬টি, উজিরপুর ইউপির ১ হাজার ৩০টি, পাঁকা ইউপির ২ হাজার ৯৭৩টি, ঘোড়াপাখিয়া ইউপির ২ হাজার ৪৩০টি, ধাইনগরে ৫ হাজার ২৪১টি, নয়ালাভাঙায় ৫ হাজার ৬৩৮টি ও ছত্রাজিতপুরে ২ হাজার ৯৫০টি অসহায় পরিবারকে ১০ কেজি করে ভিজিএফ’র বিশেষ এই খাদ্যশস্য দেয়া হয়। এদিকে, শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে বরাদ্দকৃত ৭৩ হাজার ৮৩৫টি কার্ড ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হারে বিভাজন করে তালিকা দাখিলের জন্য ইউপি চেয়ারম্যানদেরকে পত্র প্রদান করা হয়েছিল। আগামী বৃহস্পতিবারের মধ্যে সকল ইউনিয়নের বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরণ নিশ্চিত করতে বলা হয়েছে।
তিনি আরও জানান, ভিজিএফ বরাদ্দের ক্ষেত্রে দুস্থ, অতিদরিদ্র ব্যক্তি বা পরিবারকে এ সহায়তা প্রদান করতে হবে। ভিজিএফ কার্ড প্রতি মিলবে ১০ কেজি করে চাল। সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ দুঃস্থ ও অতি দরিদ্র পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে দিতে বলা হয়েছে। তিনি আরো জানান, এ চাল বিতরণে ১৫টি ইউনিয়নেই মনিটরিং টিম কাজ করছে। কোথাও ওজনে ও অন্য ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম হলে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!