1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ভূমধ্যসাগরে ভাসমান ৩৫ অভিবাসন প্রত্যাশী বাংলাদেশিকে উদ্ধার - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
অনেক বাধা উপেক্ষা করে জনগনের টাকায় পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে-মাওয়ায় প্রধানমন্ত্রী নিয়ামতপুরে টাকাসহ এক কৃষককে অপহরণ টানা চতুর্থবারের মতো যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী বঙ্গবন্ধুর দৌহিত্র টিউলিপ সিদ্দিক দিনাজপুরে আম বোঝাই ট্রাক-বাসের মুখোমুখি সংষর্ষ ॥ নিহত-৫-আহত-২৫ ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত শিবগঞ্জে আম চাষীদের নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা যুক্তরাজ্যের নির্বাচনে লেবার পার্টির নিরঙ্কুশ জয় পাবনায় প্রাইভেটকার নিয়ন্ত্রণে হারিয়ে ৫ বন্ধু নিহত রাজশাহীতে স্থানীয় বক্সিং প্রতিযোগিতা শুরু বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সিংড়ায় বিএনপির বিক্ষোভ মিছিল-সমাবেশ

ভূমধ্যসাগরে ভাসমান ৩৫ অভিবাসন প্রত্যাশী বাংলাদেশিকে উদ্ধার

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৪৪ বার পঠিত

ভূমধ্যসাগরে ভাসমান ৩৫ অভিবাসন প্রত্যাশী বাংলাদেশিকে উদ্ধার

ভূমধ্যসাগর থেকে ৩৫ অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করা হয়েছে। তাঁরা সবাই বাংলাদেশি। স্থানীয় সময় সোমবার (২০ মে) ভোরে তাদের অন্ধকারে ভূমধ্যসাগরে মাল্টা ও ইতালির মধ্যকার জলসীমার ঢেউয়ের মধ্যে নৌকায় ভাসতে দেখা যায়। মাল্টা ও ইতালির মধ্যকার জলসীমায় টহল দেয়া ওশান ভাইকিং চ্যারিটি জাহাজের কর্মীরা এই বাংলাদেশিদের প্রথমে শনাক্ত করেন। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই বাংলাদেশিরা তিন দিন ধরে সাগরে নৌকায় ভাসছিলেন। লিবিয়ার বেনগাজি থেকে প্রায় ৬০০ কিলোমিটার পাড়ি দিয়েছেন তারা। তাদের গন্তব্য ছিল ইতালির সিসিলি দ্বীপ। ভোরের আলো ফুটতে শুরু করলে ওশান ভাইকিং উদ্ধারকারী দলের সঙ্গে যোগ দেয় আন্তর্জাতিক রেডক্রস ও রেড ক্রিসেন্ট। তাদের পানি, খাবার ও কম্বল দেয়া হয়।
ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরএফসি) অপারেশনস ব্যবস্থাপক সারা মানসিনেলি এএফপিকে বলেন, তারা এখানে নিরাপদে আছেন। তাদের লিবিয়ায় ফিরিয়ে নেয়া হবে না বলে আশ্বস্ত করা হয়েছে। যদিও তারা বারবারই আমাদের জিজ্ঞেস করছিলেন, আপনারা কি আমাদের লিবিয়ায় ফেরত পাঠাচ্ছেন? তাৎক্ষণিকভাবে তারা বুঝতে পারেননি আমরা কারা। তারা মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। জাহাজটি এখন ইতালির অ্যাড্রিয়াটিক উপকূলীয় ওরতোনা বন্দরে যাচ্ছে। যাত্রা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই অনেকে ঘুমিয়ে পড়েন বলেও জানান উদ্ধারকারীরা। ইতালির কট্টর ডানপন্থী সরকারের চালু করা নতুন নীতি অনুযায়ী, উদ্ধারকারী জাহাজগুলো একই সময়ে একটি অভিযানে অংশ নিতে পারবে এবং এরপর সোজা নির্ধারিত বন্দরে চলে যেতে হবে। জাহাজটি ওরতোনায় পৌঁছাতে আরও দুই দিনের বেশি সময় লাগবে। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তথ্য মতে গত জানুয়ারি থেকে মধ্য ভূমধ্যসাগরে ৬২২ জন অভিবাসন প্রত্যাশী মারা গেছেন বা নিখোঁজ হয়েছেন। অভিবাসন প্রত্যাশীদের জন্য রুট টিকে সবচেয়ে বিপজ্জনক বলে সংস্থাটি নিশ্চিত করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!