1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
এপ্রিলে ৬৮৩ সড়ক দূর্ঘটনায় নিহত ৭০৮ - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ৫৪৮ ঈদগাহে ঈদের জামাত ॥ জাতীয় সম্পদ চামড়া সংরক্ষনের আহবান চাঁপাইনবাবগঞ্জে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন ও লেডিস ক্লাব পবিত্র ঈদুল আযহা’কে সামনে রেখে জয়পুরহাটের কামার পল্লী টুংটাং শব্দে সরগরম আমের ক্যারেটে মাদক পাচারকালে মাদকসহ ব্যবসায়ী আটক রেলওয়ের শুদ্ধাচার পুরস্কার পেলেন ভোলাহাটের কমল রাজশাহী মহানগরীতে ২৪ জন জুয়াড়ি গ্রেফতার বঙ্গবন্ধু মানুষের মৌলিক চাহিদা সংরক্ষণ করে গেছেন-প্রতিমন্ত্রী পলক ফুলবাড়ীতে গৃহবধূকে পিটিয়ে হত্যা ॥ স্বামী ও শাশুড়ী আটক আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে জমজমাট আমবাজার-দাম চড়া ঈদযাত্রায় পদ্মা সেতুর সাত বুথে টোল আদায়-তারপরও গাড়ির চাপ

এপ্রিলে ৬৮৩ সড়ক দূর্ঘটনায় নিহত ৭০৮

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৪৫ বার পঠিত

এপ্রিলে ৬৮৩ সড়ক দূর্ঘটনায় নিহত ৭০৮

গত এপ্রিল মাসে দেশে ৬৮৩টি সড়ক দূর্ঘটনায় ৭০৮ জন নিহত হয়েছেন। এসব দূর্ঘটনায় আহত হয়েছেন ২৪২৬ জন। এ ছাড়া রেলপথে ৪৪টি দূর্ঘটনায় ৪৭ জন নিহত ও ৩৬ জন আহত হয়েছেন। আর নৌপথে ছয় দূর্ঘটনায় ঝরেছে ৮ প্রাণ। আহত হয়েছেন ১০ জন এবং নিখোঁজ রয়েছেন একজন। বুধবার (২২ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদায়ী মাস এপ্রিলে সড়ক, রেল ও নৌ-পথে মোট ৭৩৩টি দূর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ৭৬৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশি হয়েছে মোটরসাইকেল দুর্ঘটনা, ৪৪ দশমিক ৬৫ শতাংশ। এ সময়ে ৩০৫টি মোটরসাইকেল দূর্ঘটনায় সড়কে ঝরেছে ২৭৪ জন প্রাণ। আহত হয়েছেন ৩২৮ জন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গেল এপ্রিল মাসে সবচেয়ে বেশি সড়ক দূর্ঘটনা হয়েছে ঢাকা বিভাগে। ১৫৫টি সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন ১৭৯ জন ও আহত হয়েছেন ৩০৫ জন। বিপরীতে সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা হয়েছে বরিশালে। ৩৫টি সড়ক দূর্ঘটনায় ৫৩ জন নিহত ও ৪৮ জন আহত হয়েছেন। দূর্ঘটনায় নিহতদের মধ্যে ৪৯ জন শিশু এবং ১২৩ জন বিভিন্ন পরিবহনের চালক। দূর্ঘটনা রোধে যাত্রী কল্যাণ সমিতি জরুরিভিত্তিতে মোটরসাইকেল ও ইজিবাইক আমদানি ও নিবন্ধন বন্ধ করা, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে রাতের বেলায় অবাধে চলাচলের জন্য আলোকসজ্জার ব্যবস্থা করাসহ ১০টি সুপারিশ করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!