1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল’ ট্রেন উদ্বোধন-স্বল্প খরচে পরিবহনের ব্যবস্থা - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল’ ট্রেন উদ্বোধন-স্বল্প খরচে পরিবহনের ব্যবস্থা

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৫৬ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল’ ট্রেন উদ্বোধন-স্বল্প খরচে পরিবহনের ব্যবস্থা

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল’ ট্রেন উদ্বোধন করা হয়েছে। স্বল্প খরচে আম পরিবহনের ব্যবস্থা করে ট্রেনযোগে ঢাকায় আম পৌছানোর ব্যবস্থা নিয়েছে রেল বিভাগ। এই উপলক্ষে আম পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে সোমবার ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চলাচল শুরু হয়েছে। সোমবার (১০ জুন) বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে ট্রেনটি যাত্রা করে। চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ ম্যাঙ্গো এবং ক্যাটল স্পেশাল ট্রেনের উদ্বোধন করেন। ‘এ বছর বঙ্গবন্ধু সেতুর (যমুনা সেতু) পরিবর্তে পদ্মা সেতু দিয়ে ঢাকায় পৌঁছাবে ম্যাঙ্গো এবং ক্যাটল স্পেশাল ট্রেনটি।’

ম্যাঙ্গো এবং ক্যাটল স্পেশাল ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহী বিভাগের প্রধান প্রকৌশলী মোঃ আসাদুল হক, রেলওয়ে পাকশী বিভাগের ব্যবস্থাপক শাহ্ সুফী নুর মোহাম্মদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাছমিনা খাতুন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহী বিভাগের অতিরিক্ত মহাব্যবস্থাপক আহম্মেদ হোসেন মাসুম। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী। প্রথম দিনে ম্যাঙ্গো এবং ক্যাটল স্পেশাল ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ৭৮৫ কেজি আম নিয়ে যাত্রা শুরু করে। ভাড়া আদায় হয়েছে ১ হাজার ১ শত ৪২ টাকা এবং আমনুরা বাইপাস স্টেশন থেকে ২ ক্যারেট আম বুকিং দেয়া হয়।

‘রহনপুর স্টেশন থেকে ছাড়ার পর চাঁপাইনবাবগঞ্জ সদর ও রাজশাহীসহ ১৫টি স্টেশন থেকে আম তোলা হবে। রাত ২টা ১৫ মিনিটে ম্যাঙ্গো এবং ক্যাটল স্পেশাল ট্রেন ঢাকা কমলাপুর রেলস্টেশনে পৌঁছাবে।
‘ছয়টি লাগেজ ভ্যানের মাধ্যমে প্রতিদিন আম পরিবহন করা যাবে ২৮ দশমিক ৮৩ টন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত এক কেজি আমের ভাড়া দিতে হবে ১ টাকা ৪৭ পয়সা। রাজশাহী থেকে ১ টাকা ৪৩ পয়সা।’ বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. ওবায়দুল্লাহ। আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাঙ্গো স্পেশাল’ ট্রেন চালু করায় প্রধানমন্ত্রী ও রেল বিভাগকে কৃতজ্ঞতা ও সাধুবাদ জানান চাঁপাইনবাবগঞ্জের সুধিজনরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!