1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সহিংসতা ঠেকাতে হেলিকপ্টার থেকে কোনো গুলি করা হয়নি-র‌্যাব মহাপরিচালক - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
নিহত ও আহত ছাত্র-জনতার প্রতি গভীর শ্রদ্ধা- আন্তর্জাতিক ট্রাইব্যুনাল গঠন করে শেখ হাসিনাসহ গুম-খুনের সাথে জড়িতদের বিচার করা হবে-হারুনুর রশীদ সীমান্তে হত্যা নিষ্ঠুরতা ॥ এটি বন্ধ হওয়া প্রয়োজন–প্রধান উপদেষ্টা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অর্থ পাঠালো চাঁপাইনবাবগঞ্জ মার্কেট সমন্বয় কমিটি নাটোরে সাবেক ডিসি, এসপি ও এমপিসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন নওগাঁয় প্রকৃতি ও জীবন ক্লাবের গাছের চারা রোপন বঙ্গবন্ধু সেতুতে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় নিহত ৩ ॥ আগত ১০ রামেবি’র নার্সিং শিক্ষার্থীদের আন্দোলন ॥ ১২ কর্মকর্তা-কর্মচারী অবাঞ্ছিত পোরশায় বিজিবি’র মতবিনিময় সভা নিয়ামতপুরে পারিবারিক জেরে বসতবাড়ী দখলের অভিযোগ ফেনীতে বন্যা পরবর্তী ডায়রিয়াসহ নানা রোগের প্রাদুর্ভাব

সহিংসতা ঠেকাতে হেলিকপ্টার থেকে কোনো গুলি করা হয়নি-র‌্যাব মহাপরিচালক

দর্পণ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ৩২ বার পঠিত

সহিংসতা ঠেকাতে হেলিকপ্টার থেকে কোনো গুলি করা হয়নি-র‌্যাব মহাপরিচালক

র‌্যাব হেলিকপ্টার থেকে কোনো গুলি করেনি বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক হারুন অর রশিদ। তিনি বলেন, এগুলো প্রপাগান্ডা। হেলিকপ্টার থেকে সাউন্ড গ্রেনেড ও গ্যাস সেল ফায়ার করা হয়েছে। কোনো গুলি করা হয়নি। মঙ্গলবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। র‌্যাব মহাপরিচালক বলেন, গত ১৯ জুলাই থেকে কোটা সংস্কার আন্দোলন সহিংসতায় পরিণত হয়। শুরু হয় ধ্বংসযজ্ঞ। এই ধ্বংসযজ্ঞের ভয়াবহতা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানায়। পুলিশ ও তাদের স্থাপনাকে টার্গেট করা হয়। উত্তরা পূর্ব থানার সামনে র‌্যাবের কনস্টেবল অমিত বড়ুয়াকে নির্মম ও নিষ্ঠুরভাবে রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দেওয়া হয়। তিনি এখন সিএমএইচ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। সেখানে আমাদের গাড়িও পুড়িয়ে দেওয়া হয়। কানাডিয়ান ইউনিভার্সিটির ছাদে গিয়ে পুলিশ সদস্যরা আশ্রয় নেন। আমরা তাদের হেলিকপ্টার দিয়ে সেখান থেকে উদ্ধার করেছি। তিনি বলেন, নারায়ণগঞ্জের শিমরাইলে হাইওয়ে পুলিশের অফিসে আগুন দেওয়া হয়। আমরা সেখান থেকেও পুলিশ সদস্যদের হেলিকপ্টার দিয়ে উদ্ধার করেছি। দুবৃর্ত্তদের আগুনে দুজন শ্রমিক সেখানে পুড়ে অঙ্গার হয়েছে। সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় আগুন দিয়েছে। সেতু ভবনের ৫০টিরও বেশি গাড়ি পুড়িয়ে দিয়েছে। বিভিন্ন স্থানে দুবৃর্ত্তরা আন্দোলনের নামে রাস্তা বন্ধ করে ছোট ছোট বাচ্চাদের সামনে বসিয়ে দিয়েছিল। ধ্বংসযজ্ঞ চালিয়ে সরকার ও দেশকে অকার্যকর করে দিতে চেয়েছিল। যখন আমরা রাস্তা ব্যবহার করতে পারছিলাম না তখন হেলিকপ্টার ব্যবহার করে কাজ করেছি। আমরা চেষ্টা করেছি যেন মানুষের জীবন বাঁচানো যায় এবং ক্ষতিটা কমানো যায়। হেলিকপ্টার না থাকলে র‌্যাব কীভাবে অভিযান পরিচালনা করতো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের হামলা এবারই প্রথমই নয়। এর আগে অনেক সহিংসতা-নাশকতার ঘটনা ঘটেছে। আমরা সেগুলো হেলিকপ্টার ছাড়াই মোকাবিলা করেছি। ছাত্ররা যখন আন্দোলন করছিল তখন কোনো সহিংসতা ছিল না। ছাত্ররা আমাদের প্রতিপক্ষ না। সাধারণ মানুষও আমাদের প্রতিপক্ষ না। আমরা তাদেরই প্রতিপক্ষ যারা হামলা করেছে, দেশ ও মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে। সাধারণ মানুষ ও ছাত্ররা আমাদের সঙ্গে রয়েছে। আদালতের সিদ্ধান্ত পাওয়ার পর তারা আর কোনো আন্দোলন করেনি। স্বাধীনতাবিরোধীরা সবসময়ই সুযোগের অপেক্ষায় থাকে। ব্যারিস্টার হারুন অর রশিদ বলেন, ১৯ জুলাই থেকে সহিংসতা ছড়িয়ে পড়ার পর খুব দ্রুতই সিচুয়েশন নিয়ন্ত্রণে এসেছে। আমরা জাতিসংঘ মিশনেও দেখেছি এত দ্রুত করা হয় না। সময় নেওয়া হয়।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্ত্রাসী, জঙ্গি, হামলাকারীরা সুযোগের অপেক্ষায় থাকে। সুযোগ পেলেই হামলা, নাশকতা করে। যারা নাশকতার সঙ্গে জড়িত তাদের আমরা ধরবো। বিভিন্ন জায়গায় যারা নাশকতা করেছে তাদেরও গ্রেফতার করা হবে। আমাদের গোয়েন্দা নেটওয়ার্ক অনেক শক্তিশালী ও সুবিস্তৃত। প্রত্যেককে শনাক্ত করা হবে। আইনের আওতায় আনা হবে। আন্দোলনে অবৈধ আগ্নেয়াস্ত্র এসেছে। দুজন পুলিশ সদস্য স্নাইপার রাইফেলের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন। কারা স্নাইপার দিয়ে গুলি করলো, তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!