1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে ৫ কেজি হেরোইন উদ্ধার ॥ এক মাদক সম্রাট আটক - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
যুব সমাজকে বাঁচাতে হলে মাদক নিয়ন্ত্রণ করতে হবে-রাজশাহী বিভাগীয় কমিশনার বান্দরবানের ৩ উপজেলার ভোট স্থগিত শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা চাঁপাইনবাবগঞ্জের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন জনসমর্থনে এগিয়ে নাটোরে দেলোয়ার হোসেনকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা নাটোরে তিন উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ নাটোরে ত্রিমুখি সংঘর্ষ ॥ এক চালকের মৃত্যু গোমস্তাপুরে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ শিবগঞ্জে শিশুদের প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জে ৫ কেজি হেরোইন উদ্ধার ॥ এক মাদক সম্রাট আটক

♦ নিজস্ব প্রতিনিধি 
  • আপডেট টাইম : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১৮৮ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ৫ কেজি হেরোইন উদ্ধার ॥ এক মাদক সম্রাট আটক

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চররাণীনগর (বকচর) এলাকা থেকে ৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি হেরোইনসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। বুধবার ভোর রাত সোয়া ৪টার দিকে র‌্যাব-৫ এর রাজশাহীর সিপিএসসি কোম্পানী অপারেশন পরিচালনা করে রাজশাহী সীমান্তবর্তী দূর্গম চর থেকে মাদক চোরাচালান চক্রের অন্যতম মাদক চোরাকারবারীকে আটক করে। আটক মাদক চোরাকারবারী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চররাণীনগর (বকচর) গ্রামের দামেজ উদ্দিনের ছেলে মোঃ হুমায়ুন কবির (৩৭)। র‌্যাবের প্রেসনোটে জানানো হয়, ৭ সেপ্টেম্বর রাত সোয়া ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চররাণীনগর (বকচর) গ্রামে রাজশাহীর সিপিএসসি কোম্পানী অপারেশন চালিযে ৫ কেজি হেরোইন, একটি মোবাইল, সীমকার্ড ও নগদ ৫৭ হাজার) টাকা উদ্ধার করে। এসময় মাদক চোরাকারবারী মোঃ হুমায়ুন কবির’কে গ্রেফতার করা হয়। এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
র‌্যাবের ঘটনার বিবরণে জানা যায়, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সীমান্তবর্তী দূর্গম চর এলাকায় পার্শ্ববর্তী দেশ হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হতে রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল। চররাণীনগর গ্রামটি পদ্মার দূর্গম চর এলাকা হওয়ায় এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সার্বক্ষণিক পর্যবেক্ষণ কষ্টকর হওয়ায় মাদক চোরাকারবারীরা এই এলাকাতে মাদক সংগ্রহ করে প্রাথমিক সংরক্ষণের সেফ জোন হিসেবে ব্যবহার করছে। মাদকের সন্ধানে র‌্যাব-৫ তাদের গোয়েন্দা নজরদারি সার্বক্ষণিকভাবে পরিচালনা করে আসছে। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার পর গোয়েন্দা দল তাদের নজরদারি করতে থাকে। গোয়েন্দা তথ্যমতে চক্রটি বিভিন্ন সময় বর্ডার হতে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে নৌকা, বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছিল। মাদক চোরাচালানের কার্যক্রমটি ৮/১০ জন মাদক ব্যবসায়ী নেতৃত্বে পরিচালিত হয়। এদের মধ্যে একজন গত ১৩/০৮/২০২২ তারিখ র‌্যাব-৫ এর গোয়েন্দাজালে ধরা পড়ে। উক্ত চেইনের আরেকজন সদস্য মোঃ হুমায়ুন কবির যিনি সরাসরি এই বিপুল পরিমান মাদক নিজে সীমান্তে সংগ্রহ করেছে। এই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ অপারেশনটি পরিচালনা করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর গোয়েন্দা দল জানতে পারে ০৭/০৯/২০২২ তারিখ রাতে মোঃ হুমায়ুন কবির এর নেতৃত্বে একটি দল ৭/৮ কেজি হেরোইন সীমান্তে সংগ্রহ করেছে। দূর্গম চর এলাকায় ৪/৫ ঘন্টা নদীপথ অতিক্রম করে ছদ্মবেশে অবস্থান নিয়ে পরবর্তীতে অভিযান পরিচালনা করে ৭ সেপ্টেম্বর রাত সোয়া ৪টার দিকে মোঃ হুমায়ুন কবিরের বাড়ি ঘেরাও করে তল্লাশী চালিয়ে মাদক চোরাচালান চক্রের অন্যতম চোরাকারবারী কবিরকে ধরতে সক্ষম হয়। আমাদের অপারেশন দল কবিরের বাসায় চিহ্নিত করার পূর্বেই ১/২ জন আসামী কিছু পরিমান হেরোইন চালানের উদ্দেশ্যে সরিয়ে ফেলে বলে ধারণা করা যায়। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে ধৃত আসামী কবিরের শয়নকক্ষে তার খাটের নীচে থেকে ১টি ব্যাগে সংরক্ষিত অবস্থায় উক্ত হেরোইন উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, সে এবং পলাতক আসামীরা সংঘবদ্ধ মাদক চেইনের সদস্যরা বর্ডার এলাকায় সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে বা মাঝির ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে এবং মাদক সরবরাহ করে বলে স্বীকার করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!