1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
অ্যাম্বুলেন্স যখন নিজেই অসুস্থ! নাটোরে দূর্ভোগে সাধারণ মানুষ - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন বগুড়ায় অনিয়মের অভিযোগে প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ বিমানবন্দর যাওয়ার জন্য হজক্যাম্প থেকে আন্ডারপাস তৈরী করা হবে-প্রধানমন্ত্রী রাজশাহীর গোদাগাড়ী ও তানোরে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন ভোটকেন্দ্রে হঠাৎ অসুস্থ সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত শিবগঞ্জে ট্রলি-অটোরিক্সা মূখোমূখি সংঘর্ষে নিহত-১॥ আহত-২ গাইবান্ধায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ২ চালকসহ আহত-১০ জাল ভোট দেয়ায় সরাইলে ভ্রাম্যমাণ আদালতে ৩ যুবকের কারাদন্ড ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচ উপজেলায় সবাই জয়ী

অ্যাম্বুলেন্স যখন নিজেই অসুস্থ! নাটোরে দূর্ভোগে সাধারণ মানুষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৪৮ বার পঠিত

অ্যাম্বুলেন্স যখন নিজেই অসুস্থ! নাটোরে দূর্ভোগে সাধারণ মানুষ

রক্ষনাবেক্ষনের অভাবে আর কাজে আসছে না নাটোরের ‘‘গরীবের অ্যাম্বুলেন্স”। ইজিবাইক চালিত কমিউনিটি অ্যাম্বুলেন্সগুলো এখন নিজেই অসুস্থ! চরম দূর্ভোগে পড়েছেন নাটোরের সাধারণ মানুষ। গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সেবাটি চালুর উদ্যোগ নেয়া হবে বলে, জানিয়েছেন উপজেলা প্রসাশন। ফোন করলেই মিলতো নাটোরের গ্রামীণ জনপদের মানুষের স্বাস্থ্যসেবা দিয়ে আসা “গরীবের অ্যাম্বুলেন্স”।

প্রসূতি ও মুমূর্ষু রোগীদের হাসপাতালে পৌঁছে দিত এই অ্যাম্বুলেন্স। দুই বছর পার না হতেই, রক্ষণাবেক্ষণের অভাবে তা বিকল হয়ে পড়ে। গ্রামীণ জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ২০১৬-১৭ অর্থবছরে নির্বাচনী এলাকাভিত্তিক (টি.আর) নগদ অর্থ বরাদ্দ দ্বারা নাটোর সদর উপজেলার ৭টি ও নলডাঙ্গা উপজেলার ৫টি মিলে মোট ১২টি ইউনিয়নে ১২টি অত্যাধুনিক অটোচার্জার অ্যাম্বুলেন্স, একটি করে মোবাইল ফোন ও সিম প্রদান করা হয়েছে। এই সেবা গরীবের অ্যাম্বুলেন্স হিসেবে পরিচিত হয়ে উঠে। তবে, এখন অ্যাম্বুলেন্সগুলো বেশিরভাগই অচল। সেবাটি আবার চালু করতে জোর দাবি তুলেছেন সাধারন মানুষসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। এম্বুলেন্সগুলো চালু করে, অসুস্থ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন উপজেলা প্রসাশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!