1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

দর্পণ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ১৩৫ বার পঠিত

ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

‘শিশুর শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করি, শিশুশ্রম বন্ধ করি’—এ প্রতিপাদ্যে জামালপুরের ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন ও মহুলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে পার্টিসিপ্যাটরী একশন ফর রুরাল ইনোভেশন (পারি)’র সহযোগীতায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে পরিষদ থেকে শোভাযাত্রা বের হয়ে সড়ক প্রদক্ষিন করে পরিষদ চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে এতে মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার,ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রগ্রাম ম্যানেজার সজল গোমেজ,ইসলামী রিলিফের তাহসিন আজিজ, চেয়ারম্যান আঃ সালাম,পারি সংস্থার ইসলামপুরের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার কমল পাল প্রমূখ বক্তব্য রাখেন। এতে ওয়ার্ল্ড ভিশনের বোরহান উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের জন প্রতিনিধি, ওয়ার্ল্ড ভিশন ও পারি সংস্থার প্রতিনিধি সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশ নেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে শিশুদের উন্নয়ন ও বিকাশে শিশু আইন প্রণয়ন ও প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেন। তিনি সংবিধানে শিশু অধিকার সমুন্নত রাখেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকার শিশুশ্রম—নিরসনের লক্ষ্যে ‘জাতীয় শিশুশ্রম নিরসন নীতি—২০১০’ প্রণয়ন করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!