1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
কোটা আন্দোলন নিয়ে সিরাজগঞ্জে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শহিদ ও আহত পরিবারের সাথে রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দের চাঁপাইনবাবগঞ্জে মতবিনিময় সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ ॥ অযৌক্তিক দাবী বলছে পানামা ‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাব চাঁপাইনবাবগঞ্জ’র প্রস্তুতি সভা অধ্যক্ষ বুলির বিরুদ্ধে ইভটিজিংসহ বিভিন্ন অভিযোগের তদন্ত অনুষ্ঠিত ॥ হাজির হননি অধ্যক্ষ চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবকদলের দুই কর্মীকে কুপিয়ে জখম করেছে দূর্বৃত্তরা যুবদলকর্মীকে অপহরন করে হত্যার অভিযোগে রাজশাহী রেঞ্জের ডিআইজি সহ ১২ জনের নামে মামলা চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ৭৯৩৫ পিচ ইয়াবা উদ্ধার মাঙ্কিপক্সের প্রথম টিকার অনুমোদন দিয়েছে ডব্লিউএইচও স্বৈরাচার সরকারের সাবেক মন্ত্রী ফরহাদ হোসেনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর সাবেক মন্ত্রী-এমপিসহ ৫৮৯ জনের লাল পাসপোর্ট বাতিল

কোটা আন্দোলন নিয়ে সিরাজগঞ্জে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

বিশেষ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ৪৮ বার পঠিত

কোটা আন্দোলন নিয়ে সিরাজগঞ্জে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

সিরাজগঞ্জে কোটা আন্দোলনের পক্ষে বিপক্ষে ডাকা বিক্ষোভ মিছিল থেকে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়। বুধবার বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত শহরের ইবি রোড ও ইসলামিয়া কলেজ রোড এলাকায় চলা এসব ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল। কোটা আন্দোলনের নামে নাশকতার প্রতিবাদে বুধবার সন্ধ্যার পর সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জান্নাত আরা তালুকদার হেনরীর নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। এর আগে বিকালে কোটা আন্দোলনে সংঘর্ষে ছয়জন নিহত হওয়ার প্রতিবাদে শহরের ইসলামিয়া কলেজ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা।
মিছিল থেকে শহরের ২ নম্বর পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। তখন পুলিশ ও হামলাকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এতে জড়িয়ে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদুনে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে অন্তত ৩০ জন আহতের খবর পাওয়া গেছে। পরে রাত ১০টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনার জন্য আওয়ামীলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন বিএনপি নেতারা। তবে এ ঘটনাকে অস্বীকার করেছেন আওয়ামীলীগ।
সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন বলেন, কোটার আন্দোলন আর ছাত্রদের মধ্যে সীমাবদ্ধ নেই। বিএনপি, যুবদল, ছাত্রদল এবং ছাত্রশিবির এ আন্দোলনের নামে নাশকতা শুরু করেছে। তারা পুলিশ ফাঁড়িতে হামলা করেছে। আমরা প্রতিরোধ করতে গেলে আমাদের ওপরও তারা হামলা চালায়। সংঘর্ষে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অন্তত ২৫ নেতাকর্মী আহত হয়েছেন। সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, কোটা আন্দোলন যেহেতু ছাত্রদের, সেখানে ছাত্রদল অংশগ্রহণ করতেই পারে। আমাদের দলীয় কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে। সংঘর্ষে ছাত্রদল ও সাধারণ ছাত্রদের অনেকেই আহত হয়েছেন। পুলিশ সুপার আরিফুর রহমান বলেন, যারাই আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া মহাসড়কের নাশকতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!