1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে চলবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে চলবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৪৫১ বার পঠিত

৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে চলবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’

জেলার কোরবানির পশু পরিবহনে ব্যবসায়ীদের সুবিধার কথা ভেবে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে চালু হচ্ছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সার্ভিস। আগামী ৬ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত এ ট্রেন চলবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ক্যাটল স্পেশাল ট্রেনে প্রতিটি গরুর জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯১ দশমিক ০৫ টাকা। মঙ্গলবার বিকেলে রাজশাহীর রেলওয়ের (পশ্চিম) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এ খবর নিশ্চিত করেন। পশ্চিমের মমহাব্যবস্থাপক অসীম কুমার জানান, ২০২১ সালে প্রথম বারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেনে ক্যাটল ট্রেনের জন্য পন্যবাহী ওয়াগন জুড়ে দিয়ে ঢাকায় গরু পরিবহন করা হয়।

গত বছরে মতো এবারও ক্যাটল স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। কোরবানী যোগ্য পশুর চাহিদা মতো ওয়াগান জুড়ে দেয়া হবে। প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়ে ১১ হাজার ৮৩০ টাকা। চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন সুত্রে জানা গেছে, প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। ৩ দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানি যোগ্য পশু পরিবহন করা হয় ৭৮টি। তা থেকে আয় হয় ৪৬ হাজার ১৩৭ টাকা। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ প্রতিবেদককে বলেন, প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। ট্রেনটি বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছাড়বে। রাত আড়াইটা থেকে পৌনে ৪ টার মধ্যে তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি আবারও ভোর ৫ টায় তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে। এভাবেই ৬ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত চলবে। এতে চাঁপাইনবাবগঞ্জের পশু ব্যবসায়ীদের অনেকটায় উপকার হবে, রেল কর্তৃপক্ষেরও রাজস্ব আয় হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!