1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি- নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি– নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ১৪৬ বার পঠিত

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি-

— নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। আমি মনে করি ফিল্ড ইজ লেভেলএন্ড প্রিপেয়ার্ড অনলি প্লেয়ার্স টু কাম এ্যান্ড প্লে অন দ্যা গ্রাউন্ড। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে কাজ করে যাচ্ছি। এজন্য আমরা সকল দলকে আলোচনার জন্য ডেকেছি। এ ডাকে কেউ কেউ এসেছে আবার কেউ কেউ আসেনি।

আমাদের দরজা সবসময় খোলা। যেকোন সময় যে কেউ আশা প্রকাশ করে আলোচনার জন্য তাহলে আমরা অবশ্যই আলোচনা করবো। চাঁপাইনবাবগঞ্জের নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ছবি সহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধনের সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) মো: আহসান হাবিব খান এসব কথা বলেন। তিনি আরও বলেন, কোন দলকে নিবন্ধনের জন্য কিছু নিয়ম তান্ত্রিক আইন আছে।

আমাদের কমিশন কিন্তু সে টাইমে বসেই সিদ্ধান্ত নিবে, সে দলকে নিবন্ধন দেওয়া যাবে কিনা? আরও বলেন, নির্বাচন কমিশনকে সাংবিধানিকভাবে কিছু কিছু দায়িত্ব দেয়া হয়েছে, সে কাজগুলো আমরা করবো। আবার কিছু কিছু কাজ সরকারের আছে, সেসব সরকারের সাথেই আলোচনা আবদার করতে হবে। আমরা আমাদের কাজ সঠিকভাবে করছিনা কিনা তা আপনারা (সাংবাদিকগণ) আপনাদের চোখে দেখেন এবং জনগণকে জানান। আমাদের একটি দায়িত্ব সংবিধানে বলা আছে। যদি কেউ মতামত প্রকাশ করে এটার ব্যাপারে কিন্তু আলাদা মন্ত্রণালয় আছে, সরকার আছে, উনারা এটা দেখবেন।

নির্ভেজাল নির্বাচন করার জন্য যা যা করণীয়, যেসমস্ত সুবিধা দেয়ার দরকার, নিয়মতান্ত্রিকভাবে সেগুলো আমরা করবো। কোন দল নিবন্ধনের জন্য কিছু নিয়ম তান্ত্রিক আইন আছে। আমাদের কমিশন কিন্তু তাৎক্ষনিক বসেই সিদ্ধান্ত নিবে সে দলকে নিবন্ধন দেওয়া যাবে কিনা। প্রত্যেকটা বিষয় কিন্তু তদন্ত করি। কোন একটা রাস্তা বের করতে হবে, খাতা-কলমে সব ঠিক থাকলেও ভিতরে কিন্তু ঠিক নাও থাকতে পারে।

সুতরাং আমাদের গভীরে যেতে হবে এবং আমাদেরকে সঠিক সিদ্ধান্তে উপনীত হতে হবে। যাতে করে দেশ-দশ, আমাদের স্বাধীনতা মুল্যবোধ ঠিক থাকে। এর আগে শনিবার সকালে নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ছবি সহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ঘুরে দেখেন নির্বাচন কমিশনার। এ সময় তিনি ভোটার তালিকা হালনাগাদ করতে আগতদের সাথেও কথা বলেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খান, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, জেলা নির্বাচন অফিসার মোতাওক্কিল রহমান, উপজেলা নির্বাহী অফিসার সদর মোঃ রওশন আলীসহসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!