1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে তিন সাংবাদিকের বিরুদ্ধে ‘চাঁদাবাজি’ মামলার আবেদন আদালতে খারিজ - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে তিন সাংবাদিকের বিরুদ্ধে ‘চাঁদাবাজি’ মামলার আবেদন আদালতে খারিজ

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ২৭০ বার পঠিত

বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন

চাঁপাইনবাবগঞ্জে তিন সাংবাদিকের বিরুদ্ধে ‘চাঁদাবাজি’ মামলার আবেদন আদালতে খারিজ

নারী নির্যাতন ও ভূক্তভোগীকে হয়রানীর একটি সংবাদ প্রকাশের জের ধরে চাঁপাইনবাবগঞ্জে তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। রোববার (১৬ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবীর আবেদনটি খারিজ করে দেন। এর আগে চাঁপাইনবাবগঞ্জ শহরের চাঁদলাইয়ের মৃত সাবেদ আলীর ছেলে মমরেজ আলীর পক্ষে তার আইনজীবী মামলা নেওয়ার আবেদন করেছিলেন। যে তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছিল তারা হলেন-জেলা স্বাধীন প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ’র সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু সৈনিক লীগ এর চাঁপাইনবাবগঞ্জ জেলার আহবায়ক মো. মরসালিন হক, জেলা স্বাধীন প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ’র সহ-সভাপতি আব্দুস সোবহান তারেক ও স্থানীয় ‘দৈনিক চাঁপাই দর্পন’র নিজস্ব প্রতিবেদক মো. ইসাহাক আলী। এই মামলায় তার দ্বিতীয় স্ত্রী (সদ্য ডিভোর্স দেয়া) উজলেফা বেগমকেও আসামি করা হয়েছে। তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলার আবেদন ও আদালতের খারিজ করে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মামলার আবেদনের পক্ষে শুনানীতে অংশ নেয়া চাঁপাইনবাবগঞ্জের আইনজীবী ড. মো. তসিকুল ইসলাম।
মামলার আবেদনে বলা হয়, “গত ৮ জুলাই বাদীর বাড়িতে গিয়ে তিন সাংবাদিক তার দ্বিতীয় স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলা ও বিভিন্ন অপকর্মের ভিডিও আছে জানিয়ে সংবাদ না করার জন্য দুই লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে মানহানিকর সংবাদ প্রকাশের হুমকিও দেন তিন সাংবাদিক। ডিভোর্স দেয়া তার দ্বিতীয় স্ত্রীর পরামর্শে তিন সাংবাদিক তার কাছে চাঁদাদাবি করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।”
এব্যাপারে জেলা স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মরসালিন হক বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চাঁদলায় মহাল্লার মমরেজ আলী স্ত্রী সন্তান রেখে একই এলাকার উজলেফা বেগম নামে এক মেয়ের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। ২০২১ সালের ১লা ডিসেম্বর উজলেফা বেগমকে বিয়েও করেন মমরেজ আলী। তবে মমরেজের দ্বিতীয় স্ত্রী উজলেফার অভিযোগ-তার স্বামী আরও একটি পরকীয়া সম্পর্কে জড়িয়েছে এবং তাকে তালাক দিয়েছেন। ওই নারী আদালতে মামলা করেছেন। এ নিয়ে আদালতের নির্দেশে মিমাংসায় বসা হলেও সামাধান হয়নি। মরসালিন হক আরও বলেন, এ বিষয়গুলো নিয়ে জানতে আমরা তিন সাংবাদিক সরেজমিনে যায়। কিন্তু আমাদের কোন বক্তব্য দেননি মমরেজ আলী। তার মন্তব্য ছিল-এসব বিষয়ে যা কিছু বলার তার আইনজীবী বলবেন এবং আদালতের দেয়া সিদ্ধান্ত যা হবে, তা তিনি মেনে নিবেন। অথচ সংবাদ প্রকাশের পর তিনি আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর চেষ্টা করছেন। এ নিয়ে একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে। তিনি ক্ষুব্ধ হয়ে আমাদের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ নিয়ে আদালতে আবেদন করেছিলেন। আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন, আমরা আদালতের প্রতি কৃতজ্ঞ। বিজ্ঞ বিচারক সত্যের পক্ষে কাজ করেছেন।
এবিষয়ে অ্যাডভোকেট ড. মো. তসিকুল ইসলাম বলেন, এ মামলাটির ফাইলিং আইনজীবী মোহা. আকরামুল ইসলাম। তিনি জজ কোর্টে ব্যস্ত থাকায় তার হয়ে মামলাটির আবদেনের পক্ষে আমি শুনানী করি। তবে আদালত মামলাটি গ্রহণ না করে খারিজ করে দিয়েছেন।
সংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী চেষ্টার বিষয়ে জেলা স্বাধীন প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ চৌধুরী বলেন, চাঁপাইনবাবগঞ্জ শহরের এক ব্যাক্তি তাঁর নিজের অপরাধ ঢাকতে সংবাদ প্রকাশের পর তিন সাংবাদিকের বিরুদ্ধে একটি মিথ্যা ও কাল্পনিক অভিযোগ এনে আদালতে মামলার আবেদন করেন। আদালতের কাছে সেটি ভিত্তিহীন ও মনগড়া মনে হওয়ায় মামলাটি খারিজ করে দিয়েছেন। যিনি মিথ্যে মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানির চেষ্টা করেছিলেন তার বিষয়ে সাংবাদিকরা সচেষ্ট থাকবেন।
এব্যাপারে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, বিষয়টি খুবই দুঃখ জনক। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চাঁদলায় মহাল্লার মমরেজ আলী স্ত্রী সন্তান রেখে একই এলাকার উজলেফা বেগম নামে এক মেয়ের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তোলে রেজিষ্ট্রী করে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর থেকেই উজলেফার সাথে সম্পর্ক ছিন্ন করার ষড়যন্ত্র শুরু করেন মমরেজ। এবিষয়ে মামলা ও হামলা সংক্রান্ত জিডিও হয়। এই সংক্রান্ত সংবাদের সত্যতা যাচাই এ ‘চাঁপাই দর্পণ’ এর নিজস্ব প্রতিনিধি ইসাহাকসহ ৩ সাংবাদিক সরজমিনে যান। সেখানে গেলে একটি দালাল চক্রের ক্ষোভ সৃষ্টি হয়। দালাল চক্রের লোকজন নানা ষড়যন্ত্রও করে। উক্ত বিষয়ে সংবাদ প্রকাশ হলে, ওই দালাল চক্রের পরামর্শে আবারও মমরেজ আলী একটি মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের জন্য আবেদন জানায় আদালতে। আদালতের বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে না নিয়ে খারিজ করে দিয়েছেন। ন্যায় বিচারের জন্য ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবার আদালতের কাছে কৃতজ্ঞ। বস্তনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ সর্বদা অবিচল থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!