1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ভারত থেকে আসা ডিজেল পাইপলাইন ছিদ্র করে চুরি ॥ গ্রেফতার-৪ - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন বুধবার হজের প্রথম ফ্লাইট শুরু ॥ অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী! দেশি-বিদেশি টিভি চ্যানেল প্রদর্শন ও লাইসেন্সবিহীন টিভি চ্যানেল বন্ধে কার্যক্রম শুরু জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে-সিইসি ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক ॥ ৫ প্রিজাইডিং কর্মকর্তা গ্রেপ্তার রাজশাহী নগরীতে প্রশস্তকরণ সড়কে আলোকায়নের উদ্বোধন নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত চাঁপাইনবাবগঞ্জে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ ও মতবিনিময় জয়পুরহাটে ভ্যানচালক হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

ভারত থেকে আসা ডিজেল পাইপলাইন ছিদ্র করে চুরি ॥ গ্রেফতার-৪

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ২০১ বার পঠিত

ভারত থেকে আসা ডিজেল পাইপলাইন ছিদ্র করে চুরি ॥ গ্রেফতার-৪

ভারত থেকে বাংলাদেশে ডিজেল নিয়ে আসার পাইপলাইনে ছিদ্র করে তেল চুরির অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ফেলুসাডাঙ্গায় ওই চুরির ঘটনা ঘটে। গ্রেপ্তাররা হচ্ছে, চিরিরবন্দর উপজেলার আলী উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম (২৭), পার্বতীপুর উপজেলার মাজুম আলীর ছেলে মানিক শাহ (৪৫), নীলফামারীর সৈয়দপুর উপজেলার তাবির উদ্দিনের ছেলে নজমুল হক (৬৫) এবং একই উপজেলার ছলেমান বসু মিয়ার ছেলে আমিনুল ইসলাম (৪৮)।
ভারতের নুমালিগড় থেকে শিলিগুড়ি হয়ে ১৩১ কিলোমিটার দীর্ঘ পাইপলাইনে বাংলাদেশের পার্বতীপুরে ডিজেল আনার কার্যক্রম গত ১৮ মার্চ উদ্বোধন করে দুই দেশের সরকার প্রধান। দীর্ঘ এ পাইপলাইনে ৪৭ লাখ লিটার বা চার হাজার ৭০০ টন তেল সব সময় সংরক্ষিত থাকে। ওই প্রকল্পের কর্মকর্তা প্রবীর হীরা একটি মামলা করেছেন। চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ বলেন, পাইপলাইনে ছিদ্র করে তেল চুরির অভিযোগে হওয়া মামলায় পাইপলাইনের দুজন লাইনম্যান, যে জমির নিচে এই ঘটনা সেই জমির মালিক এবং পাশের একটি টং ঘরের মালিককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, ভারতের নুমালিগড় রিফাইনারি লিমিটেড সেন্সরের মাধ্যমে টের পায়, যে বাংলাদেশ সীমানার কোনো অংশে পাইপ ছিদ্র হয়েছে। শুক্রবার সকালে বিষয়টি পার্বতীপুর ওয়েল হেড ডিপো কর্তৃপক্ষ জানতে পারলে তারা তাৎক্ষনিক অনুসন্ধানে নামে। এরপর ফতেজংপুর ইউনিয়নের ফেলুসাডাঙ্গা অংশে মাটি ভেজা দেখে সেখানে তারা মাটি খুঁড়ে তেলের পাইপ ছিদ্র দেখতে পান, যেটি তখন ক্লিপ দিয়ে বন্ধ রাখা ছিল। এঘটনায় নুমালিগড় রিফাইনারি লিমিটেডের কর্মকর্তারা শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!