1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
দিনাজপুরে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল- বৈধ ৩০টি - দৈনিক চাঁপাই দর্পণ
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন বুধবার হজের প্রথম ফ্লাইট শুরু ॥ অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী! দেশি-বিদেশি টিভি চ্যানেল প্রদর্শন ও লাইসেন্সবিহীন টিভি চ্যানেল বন্ধে কার্যক্রম শুরু জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে-সিইসি ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক ॥ ৫ প্রিজাইডিং কর্মকর্তা গ্রেপ্তার রাজশাহী নগরীতে প্রশস্তকরণ সড়কে আলোকায়নের উদ্বোধন নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত চাঁপাইনবাবগঞ্জে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ ও মতবিনিময় জয়পুরহাটে ভ্যানচালক হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

দিনাজপুরে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল- বৈধ ৩০টি

বিশেষ (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

দিনাজপুরে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল- বৈধ ৩০টি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছায় এ দিনাজপুর ছয়টি আসনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে একজন জাতীয় পার্টি’র দলীয় প্রার্থী এবং অপর ৩ জন সতন্ত্র। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ৬টি আসনে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করে। এর মধ্যে ৪ টি বাতিল হয়, বৈধ প্রার্থী ৩০ জন রয়েছেন।
মনোনয়নপত্র বাতিল হওয়ারা হলেন, দিনাজপুর (বীরগঞ্জ-কাহারোল)-১ আসনে স্বতন্ত্র প্রার্থী আবু হুসাইন বিপু ও দিনাজপুর (সদর)-৩ আসনে জেলা যুবলীগের সভাপতি রাসেদ পারভেজ, দিনাজপুর (ফুলবাড়ী-পার্বতীপুর)-৫ আসনের ব্রিগেডিয়ার (অব:) তোজাম্মেল হোসেন ও দিনাজপুর(বিরামপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট-হাকিমপুর)-৬ আসনের জাতীয় পার্টি’র মনোনিত প্রার্থী ফিরোজ সুলতান আলম। রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় এই চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। জেলা রিটার্নিং কর্মকর্তা দিনাজপুর ও জেলা প্রশাসক শাকিল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে বলা হয়েছে, মনোনয়নপত্রে আবু হুসাইন বিপু ও রাসেদ পারভেজ ও ব্রিগেডিয়ার (অব) তোজাম্মেল হোসেন ভোটারের নমুনায় মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষরে গড়মিল রয়েছে। অপর প্রার্থী দিনাজপুর-৬ আসনের জাতীয় পাটির মনোনিত প্রার্থী ফিরোজ সুলতান আলমের সমর্থক প্রস্তাবকের ভোটার তালিকা গড়মিলসহ বিদ্যুৎ বিল বকেয়ার কারণ দেখানো হয়েছে। দিনাজপুর-১ (কাহারোল-বীরগঞ্জ )আসনে বৈধ হয়েছেন আওয়ামীলীগের মনোনীত মনোরঞ্জন শীল গোপাল, জাতীয় পার্টির মোঃ শাহীনুর ইসলাম, জাকের পার্টির বিভূতি ভুষন রায়, ন্যাশনাল পিপল্স পার্টির (এনপিপি) মোঃ জহুরুল ইসলাম, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির আব্দুল হক এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাকারিয়া। বাতিল হয়েছে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও বর্তমান দিনাজপুর জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আবু হুসাইন বিপু মনোনয়নপত্র বাতিল হয়। দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে আওয়ামীলীগ মনোনীত খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির মোঃ মাহবুব আলম, জাকের পার্টির মোঃ মতিউর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির নেতা আনোয়ার চৌধুরী জীবন মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।
দিনাজপুর-৩ (সদর) আসনে ৮ জনের মধ্যে ১জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। রাশেদ পারভেজ স্বতন্ত্র ( জেলা যুবলীগের সভাপতি) মনোনয়ন পত্রে ক্রটি থাকায় রিটানিং কর্মকতা বাতিল করেছেন।
যারা বৈধ হয়েছেন আওয়ামীলীগ মনোনীত ইকবালুর রহিম, জাতীয় পার্টির আহমেদ শফি রুবেল, এনপিপি’র পারুল সরকার লিনা, জাকের পার্টির শিউলি খাতুন, ইসলামী ঐক্যজোটের মোঃ ফরহাদ আলম, মুসলিম লীগের আব্দুস সালাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন ।
দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে সবকয়টি মনোনয়ন বৈধ হয়েছে। আওয়ামীলীগ মনোনীত আবুল হাসান মাহমুদ আলী, জাতীয় পার্টির মোঃ মোনাজাত চৌধুরী, এনপিপি’র মোসাঃ আজিজা সুলতানা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে দিনাজপুর জেলা আওয়ামীলীগের সদস্য তারিকুল ইসলাম তারিক। দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬ জন। বৈধ হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী মোস্তাফিজুর রহমান, জাতীয় পার্টির মোঃ নুরুল ইসলাম, জাকের পার্টির মোঃ হারুন অর রশিদ সরকার, এনপিপি’র মোঃ শওকত আলী এবং স্বতন্ত্র মোঃ হযরত আলী বেলাল । বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগ নেতা মোঃ তোজাম্মেল হক এর মনোনয়ন পত্র।
দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন। যারা বৈধ হয়েছেন আওয়ামীলীগ মনোনীত মোঃ শিবলী সাদিক, জাতীয় পার্টির মোঃ ফিরোজ সুলতান আলম, জাসদ (ইনু)’র মোঃ শাহ আলম বিশ্বাস এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের সাবেক সাংসদ আজিজুল হক চৌধুরী। মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র মোঃ শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!