1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
‘দর্পণ পরিবার’র শুভেচ্ছা- ঢাকা রেঞ্জের ডিআইজি চাঁপাইনবাবগঞ্জের কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বৈষম্যহীন, নিরাপদ ও মানবিক বাংলাদেশ গড়ার প্রত্যয়- স্বৈরাচারী শেখ হাসিনা সরকার সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে গেছে-সংস্কারে সময় দরকার-হারুনুর রশীদ ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু-হাসপাতালে ভর্তি ২৯৯ ৬ দিন পর সোনামসজিদ স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক কোথাও ইন্টারনেট বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ নাটোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বিএনপি নেতা দুলু নাটোরের বাগাতিপাড়ায় এবছর প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ হলেন যাঁরা কানসাট ক্লাবে সভাপতি শহিদ-সাধারণ সম্পাদক সারোয়ার নিয়ামতপুরে ইসলামী আন্দোলন উপজেলা শাখার উদ্যোগে গণ সমাবেশ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতে নিহত ৪ জন পুনর্গঠনের পর রামেবির সমন্বয়ক পরিষদ ঘোষণা

‘দর্পণ পরিবার’র শুভেচ্ছা- ঢাকা রেঞ্জের ডিআইজি চাঁপাইনবাবগঞ্জের কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ২০১ বার পঠিত

‘দর্পণ পরিবার’র শুভেচ্ছা

ঢাকা রেঞ্জের ডিআইজি চাঁপাইনবাবগঞ্জের কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম

ঢাকা রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে নিয়োগ পেয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম। অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে ‘চাঁপাই দর্পণ’ পরিবার।
রোববার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব হারুন-অর-রশীদ। আগামী জাতীয় নির্বাচন ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুলিশের গুরুত্বপূর্ণ পদটিতে নিয়োগ নিয়ে সর্বত্রই জল্পনা-কল্পনা ছিল। অবশেষে সৈয়দ নুরুল ইসলামকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব দিয়েছেন সরকার। বাংলাদেশ পুলিশের অন্যান্য রেঞ্জের চেয়ে তুলনামূলক বেশি গুরুত্বপূর্ণ ঢাকা রেঞ্জ। এ রেঞ্জের অধীনে রয়েছে ১৩টি জেলা, ৯৮টি থানা ও ৪৩টি সার্কেল (দুটি থানা মিলে এক একটি সার্কেল)।

অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে তিনি ২০০১ সালে ২০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সৈয়দ নুরুল ইসলাম ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে নারায়ণগঞ্জ, কুমিল্লা ও ময়মনসিংহ জেলায় পুলিশ সুপারসহ পুলিশের একাধিক বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি। সাহসী ভূমিকার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার সম্মাননা বিপিএম ও পিপিএম (বার) পদক অর্জন করেন তিনি। সৈয়দ নুরুল ইসলামের জন্ম ১৯৭১ সালের ১ মার্চ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার এলাকার জালমাছমারি গ্রামে। তার বাবা সৈয়দ কসিমুদ্দীন মিঞা এবং মা সৈয়দা গুলনাহার বেগম। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি চতুর্থ সন্তান। তিনি ১৯৮৬ সালে লালমনিরহাট চিলড্রেন পার্ক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এস.এস.সি, ১৯৮৮ সালে রাজশাহী কলেজ থেকে প্রথম বিভাগে এইচ.এস.সি এবং ১৯৯১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে বিএসসি ও ১৯৯৩ সালে এমএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এমএএস ডিগ্রি অর্জন করেন। গুরুত্বপূর্ণ ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম নিয়োগ পাওয়ায়-আগামীদিনে আরও সাফল্য কামনা করে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এবং ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ও ‘দর্পণ পরিবার’র ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!