1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৮৩ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ থেকে আম পরিবহনের জন্য ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন চত্বরে আনুষ্ঠানিকভাবে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ^াস, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার। উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ, রেল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ। সভায় রেল বিভাগের পশ্চিমাঞ্চলের জি.এম অসিম কুমার তালুকদার, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোঃ সাহ সুফি নূর মোহাম্মদ, পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রধান বানিজ্যিক ব্যবস্থাপক সুজিত কুমার বিশ^াস ও পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।
দুপুর ১২টায় মন্ত্রী ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করেন। ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ টি রহনপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। বৃহস্পতিবার বিকেল ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে এবছর প্রথমবারের মত আম নিয়ে যাত্রা করবে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’।

রেল বিভাগের তথ্য মতে-চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম ২০২০ সালের ৫ জুন ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন করা হয়। দ্বিতীয় বারের মতো ২০২১ সালের ২৭ মে ট্রেনটি চালু করা হয়।
এর আগে প্রথমে এপ্রিল এ মাসের শেষে এবং পরে ২০ মে ট্রেনটি চালুর ঘোষণা দিয়েছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন। কিন্তু শেষ পর্যন্ত ট্রেনটি চালু হয়নি। গত বছরও আম মৌসুমের শুরুতে ট্রেনটি চালুর দাবী করা হলেও আম মৌসুম শুরুর পরে ৩ দফা সময় পরিবর্তন করে জেলার রহনপুর রেলস্টেশন থেকে ১৩ জুন ম্যাংগো স্পেশাল ট্রেনটির উদ্বোধন করা হয়।

রেলওয়ে সুত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বিকেল ৪টায় ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। নাচোল স্টেশনে পৌঁছাবে বিকেল ৪টা ২০ মিনিটে, নিজামপুরে রেলস্টেশনে ৪টা ৪০ মিনিটে, আমনুরা জংশনে বিকেল ৫টায়, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ৬টায়, আমনুরা বাইপাস ও কাঁকানহাটে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ী ও চাষিদের খরচ হবে প্রতি কেজিতে ১ টাকা ৩২ পয়সা। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ৭টা ৩০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ৭টা ৫৩ মিনিটে সরদহ রোড, রাত ৮টা ১৫ মিনিটে আড়ানি, ট্রেনটি আব্দুলপুরে পৌঁছাবে রাত ৮টা ৩৫ মিনিটে। ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে রাত ১০টা ২০ মিনিটে ঢাকার তেজগাঁও রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে। আর এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ীদের গুনতে হবে ১ টাকা ১৭ পয়সা। চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করে পথিমধ্যে আরও একটি রেলস্টেশনে থামবে ট্রেনটি। ওই সব স্টেশন থেকে আম নিয়ে ট্রেনটি রাত ১টা ১৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!