1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

শিবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত

শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১০৪ বার পঠিত

শিবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস ও বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের আয়োজনে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে ও গণকবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত ও দোয়া মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান পিপিএম সেবা, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, উপজেলার নির্বাহী অফিসার এ এফ এম আবু সুফিয়ান, শিবগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শিউলী বেগম, উপজেলা মুক্তিযোদ্ধ সংসদ ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বজলার রহমান সনু, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ও শিবগঞ্জ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল বীরমুক্তিযোদ্ধাগণ।

এর আগে বৃহষ্পতিবার সকালে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ৫২তম শাহাদাত বার্ষিকীতে মহানন্দা নদীর তীরে রেহায়চরে জাহাঙ্গীরের শাহাদত বরনের স্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ। এছাড়াও, বুধবার রাতে সোনামসজিদ বালিয়াদিঘীতে অবস্থিত গণকবরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, আলোক প্রজ্জলন ও বিশেষ মোনাজাত করা হয়।
উল্ল্যেখ যে, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে ৭১’সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার এই শ্রেষ্ঠ সন্তান বিজয় সুনিশ্চিত করেই তিনি পাকহানাবাহিনীর গুলিতে শহীদ হয়েছিলেন। পরে তাঁর মৃতদেহ ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্রাঙ্গণে সমাহিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!