1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
মোট বৈধ প্রার্থী-১৬, চাঁপাইনবাবগঞ্জে ৩জনের প্রার্থীতা প্রত্যাহার-প্রতীক বরাদ্দ সোমবার - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

মোট বৈধ প্রার্থী-১৬, চাঁপাইনবাবগঞ্জে ৩জনের প্রার্থীতা প্রত্যাহার-প্রতীক বরাদ্দ সোমবার

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১১৪ বার পঠিত

মোট বৈধ প্রার্থী-১৬

চাঁপাইনবাবগঞ্জে ৩জনের প্রার্থীতা প্রত্যাহার-প্রতীক বরাদ্দ সোমবার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জে ৩জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের স্বতন্ত্র প্রার্থী মুঃ খুরশিদ আলম বাচ্চু, চাঁপাইনবাবগঞ্জ সদর ৩ আসনে জাকের পার্টির বাবলু হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ ১ আসনে জাকের পার্টির আব্দুর রহিম। চাঁপাইনবাবগঞ্জের ৩টি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের মোট ২৩জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন। বাছায় এ ৩ ডিসেম্বর রবিবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীদের মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়। এর মধ্যে আপিলে প্রার্থীতা ফিরে পান সতন্ত্র প্রার্থী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও সদর আসনের এনপিপি’র নাহিদ হোসেন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৩জন প্রার্থীতা প্রত্যাহার করেন। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জের ৩টি সংসদীয় আসনে মোট বৈধ প্রার্থী থাকলেন মোট ১৬জন প্রার্থী। জেলার ৩টি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩(সদর) আসনে ৪ জন, চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনে ৭ জন ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে ৫ জন মনোনয়নপত্র জমা দেন। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর সোমবার।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় বৈধ প্রার্থীরা হলেন-চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য ও কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানী (স্বতন্ত্র), জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, জাতীয় পার্টির আফজাল হোসেন, বিএনএফ’র নুরুল ইসলাম জেন্টু, এনপিপি’র আব্দুল হালিম. বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র শামসুল হোদা।
চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে-বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান জাতীয় সংসদ সদস্য মু. জিয়াউর রহমান এবং সাবেক জাতীয় সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস (স্বতন্ত্র), জাতীয় পার্টির আব্দুর রশীদ, বিএনএফ’র আজিজুর রহমান, বাংলাদেশ কংগ্রেস’র মনোনীত প্রার্থী দলের যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সাংসদ মোঃ আব্দুল ওদুদ, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) এর কামরুজ্জামান খান, বিএনএম’র মাওলানা আব্দুল মতিন এবং এনপিপি’র নাহিদ হোসেন। উল্লেখ্য, ৩০ নভেম্বর শেষ দিন পর্যন্ত আওয়ামীলীগ, স্বতন্ত্র, জাতীয় পার্টি, জাকের পাটি, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, এনপিপি ও বাংলাদেশ কংগ্রেস এর মোট ২৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।
প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফসীল মোতাবেক, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিলো ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর/২৩ এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারী/২৪।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!