1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
৭ অস্ত্র-১৩ ম্যাগাজিন-২৯৩ রাউন্ড গুলি উদ্ধার ॥ এক নারী আটক - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

৭ অস্ত্র-১৩ ম্যাগাজিন-২৯৩ রাউন্ড গুলি উদ্ধার ॥ এক নারী আটক

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ২৯৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবির অভিযান

৭ অস্ত্র-১৩ ম্যাগাজিন-২৯৩ রাউন্ড গুলি উদ্ধার ॥ এক নারী আটক

চোরাকারবারীদের আগ্নেয়াস্ত্র পাচারের গোপন সংবাদে জেলার সোনামসজিদ এবং চকপাড়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে পৃথক অভিযানে ৭টি বিদেশী অস্ত্র, ১৩টি ম্যাগাজিন, ২৪২ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগান এর গুলি এবং ৩৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ৫৯ বিজিবি সদস্যরা। এসময় এক নারীকে আটক করে বিজিবি। আটক নারী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের পশ্চিম চন্ডিপুর গ্রামের মোঃ হুমায়ুন কবিরের মেয়ে মোছাঃ রুমি বেগম (৩০)।
এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার গোবরাতলাস্থ ৫৯ বিজিবি ব্যাটালিয়ন সদরে এক প্রেসব্রিফিং হয়। প্রেস ব্রিফিং এ রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল ইমরান ইবনে এ রউফ, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া এবং উপ-অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েস উপস্থিত ছিলেন।
প্রেসব্রিফিং এ জানানো হয়, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির বিষয়টি বিবেচনায় নিয়ে সীমান্ত দিয়ে অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক চোরাচালানের ব্যাপারে বিজিবি মহাপরিচালক মহোদয় সকল অধিনায়কগণকে নির্দেশনা প্রদানের নির্দেশনায় অধিনায়ক রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) সীমান্তে কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে অস্ত্রের একটি বড় চালান রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ প্রবেশ করবে বলে নিজস্ব গোয়েন্দা তথ্যের মাধ্যমে অধিনায়ক জানতে পারেন।

প্রেক্ষিতে গত এক মাস ধরে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ন ৭৪.৩ কিঃমিঃ সীমান্ত এলাকায় নিজস্ব গোয়েন্দা, টহল তৎপরতাসহ কঠোর নজরদারী বৃদ্ধি করেন। ২০ ডিসেম্বর বিজিবি দিবস/২৩ উদযাপন উপলক্ষে বিজিবি কর্মকর্তা ও সদস্যগণের কর্ম ব্যস্ততা এবং অধিনায়ক নির্বাচন উপলক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য মাঠ পর্যায়ের প্রশাসন এবং বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সাথে রাজশাহীতে মতবিনিময় সভায় অংশগ্রহনের সুযোগ নিয়ে অস্ত্র চোরাকারবারীরা অস্ত্রের ২টি চালান সোনামসজিদ এবং চকপাড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করানোর চেষ্টা করে। এর মধ্যে একটি চালান সোনামসজিদ বিওপির সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় অত্র ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েস এর নেতৃত্বে ১টি চৌকষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/৪-এস হতে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ী বিজিবি ভেহিক্যাল স্ক্যানার চেকপোষ্ট এলাকায় গাড়ী তল্লাশী অভিযান চালায়। এ সময় একটি সিএনজি তল্লাশীকালে একজন মহিলা যাত্রীর নিকট থাকা একটি পলিথিন ব্যাগে শুটকির মধ্যে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন এবং ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এঘটনায় হিলা যাত্রী মোছাঃ রুমি বেগম (৩০) কে আটক করা হয়।

অপর একটি বড় চালান অত্র ব্যাটালিয়নের চকপাড়া বিওপির সীমান্ত এলাকা দিয়ে প্রবেশের সময় অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ১৮২/৬-এস হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঊনিশবিঘী নামক স্থানে আমবাগানে সুবিধাজনক স্থানে কৌশলগত অবস্থান নেয়। পরবর্তীতে কিছু সংখ্যক চোরাকারবারী ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় বিজিবি টহল দল চোরাকারবারীদেরকে চ্যালেঞ্জ করলে তাদের কাছে থাকা ১টি বস্তা ফেলে রাতের অন্ধকারে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল বস্তাটি তল্লাশি করে ৬টি বিদেশী পিস্তল, ১২টি ম্যাগাজিন, ২৩৬ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগানের গুলি এবং ৩৫ বোতল উদ্ধার হয়। এ যাবৎকালে ৫৯ বিজিবির সবচেয়ে বড় অস্ত্র উদ্ধার অভিযান এটি। আটককৃত আসামী এবং অস্ত্রসমূহ মামলা দায়ের করে শিবগঞ্জ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উল্লেখ্য, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১১ মাসে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ১১ জন আসামীসহ ২০টি দেশী/বিদেশী পিস্তল, ৩৭৩ রাউন্ড গুলি এবং ৩২ টি ম্যাগাজিন আটক করতে সক্ষম হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!