1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নিয়ামতপুরে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ কর্মশালা - দৈনিক চাঁপাই দর্পণ
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দ্বিতীয় ধাপে জেলার শিবগঞ্জ উপজেলায় ভোট মঙ্গলবার ॥ সকল প্রস্তুতি সম্পন্ন ট্রাকে ভূয়া নম্বরপ্লেট লাগিয়ে আমদানী পণ্য গায়েব করার চেষ্টা ॥ আটক ৩ হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক ভোলাহাটে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলোচনা সভা রাজশাহী জেলা প্রশাসনের ৭ কর্মকর্তার সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতী সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার পরিদর্শন গোমস্তাপুরে যুবলীগনেতা সেরাজুল ইসলামের জানাজা সম্পন্ন ২৯৫ বোতল ফেন্সিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক শিবগঞ্জে আত্মহত্যা প্ররোচনায় প্রধান ৪ আসামী র‌্যাবের হাতে গ্রেফতার

নিয়ামতপুরে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ কর্মশালা

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পঠিত

নিয়ামতপুরে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ কর্মশালা

নওগাঁর নিয়ামতপুরে মায়ের দুধের উপকারিতা ও গুড়া দুধের অপকারিতা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বরিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে জাতীয় পুষ্টিসেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাহবুব উল আলমের সভাপতিত্বে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ ও এর বিধিমালা ২০১৭ অবহিতকরণ সভায় উপস্থাপন করেন নিয়ামতপুর স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: জয়ন্ত। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, ফ্যামিলি প্ল্যানিং অফিসার ডা: মুশফিকুর রহমান, নওগাঁ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোসাদ্দেকুর রহমান, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আবুল কালাম আহসান, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ, এসআই ফারুক, ডিএসবি নাজমুল হোসেন, প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাহবুব উল আলম বলেন, বাচ্চা জন্মের ছয় মাস পর্যন্ত মায়ের বুকের দুধ পান করবে। যদি কোন কারণে বাচ্চা মায়ের দুধ পান না করতে পারে তাহলে, নির্দিষ্ট ডাক্তার দিয়ে প্রেসক্রিপশনের মাধ্যমে ওষুধের দোকান থেকে বাচ্চার জন্য বিকল্প খাদ্য কিনে নিতে হবে। তিনি আরো বলেন,গুড়াদুধ ও প্রক্রিয়াজাত শিশুখাদ্য খাওয়ালে শিশুর ঘন ঘন ডায়রিয়া, নিউমোনিয়া, কানপাকা,শ্বাসকষ্ট, চর্মরোগ হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!