1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জ থেকে ২৩টি পশু নিয়ে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’র যাত্রা শুরু - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ২৩টি পশু নিয়ে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’র যাত্রা শুরু

♦ নিজস্ব প্রতিনিধি 
  • আপডেট টাইম : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ২৪৫ বার পঠিত
Exif_JPEG_420

চাঁপাইনবাবগঞ্জ থেকে ২৩টি পশু নিয়ে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’র যাত্রা শুরু

অল্প খরচে ব্যবসায়ীদের কোরবানীর পশু ঢাকায় পরিবহনের সুবিধা দেয়ার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্যেশে ২৩টি পশু নিয়ে যাত্রা শুরু করেছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে এ ট্রেনটি উদ্বোধন করা হয়। ট্রেনটি উদ্বোধন করেন, রেলওয়ের পশ্চিমের সহকারী বাণিজ্যিক কর্মকতা এ কে এম নুরল আলম। এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাষ্টার মো. শহিদুল আলম, সহকারী রেলস্টেশন মাষ্টার ওবাইদুল্লাহ।

প্রথম দিনে ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ১৮টি গরু আর ৫টি ছাগল ঢাকায় পাঠানো হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন সূত্রে জানা গেছে, প্রথমবারের মতো চাঁপাইনবাবগঞ্জ থেকে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। ৩ দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানি যোগ্য পশু পরিবহন করা হয় ৭৮টি। তা থেকে আয় হয় ৪৬ হাজার ১৩৭ টাকা। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ বলেন, ‘ক্যাটল স্পেশাল ট্রেনটি বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছাড়বে।

রাত আড়াইটা থেকে পৌনে ৪ টার মধ্যে ট্রেনটি ঢাকার তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫ টার দিকে তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে। জেলা থেকে ঢাকায় (তেঁজগাও) প্রতিটি গরু পরিবহনে খরচ পড়বে ৫৯১ দশমিক ৫০ টাকা। প্রতিটি ছাগল পরিবহনে খরচ হবে প্রায় ১৪৮ টাকা। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়েরর স্টেশন মাষ্টার শহিদুল আলম বলেন; ‘ক্যাটেল স্পেশাল ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেঁজগাও) রুটে স্বল্প ভাড়ায় কোরবানী যোগ্য পশু পরিবহন করা যাবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ৫টি ওয়াগন প্রস্তুত করা হয়েছে।

প্রতিটি ওয়াগনে ২০টি কোরবানী যোগ্য গরু পরিবহন করা যাবে। এছাড়াও প্রতিটি ওয়াগনে ৪০টি ছাগলও পরিবহন করতে পারবেন খামারীরা। এ জেলা থেকে ঢাকায় (তেঁজগাও) প্রতিটি গরু পরিবহনে খরচ পড়বে ৫৯১ দশমিক ৫০ টাকা। প্রতিটি ছাগল পরিবহনে খরচ হবে প্রায় ১৪৮ টাকা। রাজশাহী রেলওয়েরর (পশ্চিম) সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুর আলম বলেন, ‘ট্রেনটিতে কোরবানি যোগ্য পশুর চাহিদা মতো ওয়াগন জুড়ে দেয়া হবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা। চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনটি ছেড়ে ৮ জায়গায় যাত্রা বিরতি হবে। সর্বশেষ ঢাকার তেঁজগাও রেলস্টেশনে দাঁড়াবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!