1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জে সার ডিলারদের নিয়ে মতবিনিময় সভা - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

শিবগঞ্জে সার ডিলারদের নিয়ে মতবিনিময় সভা

♦ শিবগঞ্জ প্রতিনিধি 
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৯ বার পঠিত

শিবগঞ্জে সার ডিলারদের নিয়ে মতবিনিময় সভা

জেলার শিবগঞ্জ উপজেলায় উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সদস্যদের সাথে বিসিআইসি ও বিএডিসি সার ডিলারদের এক মতবিনিময় সভা হয়েছে। উপজেলা কৃষি অফিস ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা হয়। উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ সুনাইন বিন জামান, উপ-সহকারী কৃষি অফিসার আজম আলীসহ বিসিআইসি ও বিএডিসি ডিলারগণ।
সভার সভাপতি বলেন, বর্তমানে আমন ধান চাষের ভরা মৌসুম চলছে। তাই কৃষক পর্যায়ে এখন রাসায়নিক সারের ব্যাপক চাহিদা দেখা দিয়েছে। এ অবস্থায় কৃষকদের সারের চাহিদা পূরণে ডিলারদের অনুকূলে বরাদ্দকৃত সার সঠিক সময়ে উত্তোলন এবং নির্দিষ্ট পয়েন্টে বিক্রির ওপর গুরুত্বারোপ করা হয়। সভায় সরকারি নিদের্শনা মেনে সার বিক্রির জন্য ডিলারদের প্রতি আহবান জানানো হয়।
সভায় পরিদর্শক কর্তৃক বিক্রয়াদেশ পাওয়া পর মূল্যতালিকা অনুযায়ী সার বিক্রয়, কৃষককে ক্যাশমেমো প্রদান, ক্রেতাদের তথ্য সংগ্রহের মাধ্যমে ব্যবসা পরিচালনা করার জন্য সকল ডিলার ও খুচরা বিক্রেতাদের নির্দেশনা প্রদান করা হয়। উৎপাদনশীলতা বৃদ্ধিতে কৃষকদের পরিমিত সার ব্যবহারের পরামর্শ দিতে সকল ডিলার ও উপ সহকারি কৃষি কর্মকর্তাদের প্রতি আহবান জানানো হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলায় মোট ২১ জন সার ডিলার রয়েছে। এদের মধ্যে বিসিআইসির ডিলার রয়েছে ১৬ জন এবং বিএডিসির ডিলার রয়েছে ৫ জন। বর্তমান সেপ্টেম্বর মাসে ২১ জন ডিলাদের মাঝে ইউরিয়া ৪৭৫ মে.টন, টিএসপি ৫৫ মে.টন, ডিএপি ৫৬০ মে.টন, এমওপি ২৫০ মে.টন বরাদ্দ দেওয়া হয়েছে। বর্তমানে টিএসপি ২৩.১৭ মে. টন, এমওপি ৩৪.৬৫ এবং ডিএপি ২৯০.২১ এবং ইউরিয়া সার ৩৪৪.১৯ মে. টন মজুদ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!