1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে পিছিয়ে পড়া নারীদের দেয়া হলো ভবন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
গণঅভ্যুত্থানে পলাতক বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনের অরাজকতা আর নয় নতুন ইটভাটা ॥ বন্ধ হচ্ছে দেশের ৩৪৯১টি ইট ভাটা-পরিবেশ উপদেষ্টা নিউইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস হবিগঞ্জে মানহানি মামলায় খালাস তারেক রহমান সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার-কারাগারে প্রেরণ চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ পঞ্চগড় সীমান্তে বিজিবির স্বাস্থ্যসেবা ক্যাম্প ও মতবিনিময় সভা পোরশা ঘাটনগরে মাদক নির্মূলে সমাবেশ গোদাগাড়ীতে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন

চাঁপাইনবাবগঞ্জে পিছিয়ে পড়া নারীদের দেয়া হলো ভবন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১৭৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে পিছিয়ে পড়া নারীদের দেয়া হলো ভবন

চাঁপাইনবাবগঞ্জে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রকল্পের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এসডিএফ এর আরইএলআই প্রকল্পের আওতায় পিয়ারাপুর পশ্চিম গ্রাম সমিতির অফিস ঘর উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পিয়ারাপুর গ্রামে এই সমিতির অফিস উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারপার্সন মো. আবদুস সামাদ।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এসডিএফ এর জেলা ব্যবস্থাপক মো. মাহবুবুর রশীদ। পিয়ারাপুর পশ্চিম গ্রাম সমিতির সভাপতি মোসলেমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ মেহেদী হাসান। এসময় উপস্থিত ছিলেন, পিয়ারাপুর পশ্চিম গ্রাম সমিতির শতাধিক নারী সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। শেষে বৃক্ষরোপন করেন, সাবেক সিনিয়র সচিব।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারপার্সন মো. আবদুস সামাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিতে কাজ করছে এসডিএফ। আমরা নারী উদ্যোক্তা তৈরিতে গুরুত্ব দিয়ে কাজ করছি। কম সুদে ঋণ প্রদান ও নানরকম প্রশিক্ষণ দিয়ে সহায়তা করছে এসডিএফ।
তিনি আরও বলেন, এসডিএফ দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। দারিদ্র বিমোচন, প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি, অতিদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীকে আয়বর্ধনমূলক কর্মকান্ডে সম্পৃক্তকরণ, খাদ্য নিরাপত্তা নিশ্চতকরণ, গ্রামীণ ক্ষুদ্র অবকাঠামো নির্মাণ ও হতদরিদ্র, প্রতিবন্ধি, দীর্ঘমেয়াদী অসুস্থ ব্যক্তিদের পরিবারের এককালীন অনুদান প্রদান করছে অলাভজনক প্রতিষ্ঠানটি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় নারী ক্ষমতায়নের লক্ষ্যে সারাদেশে ২০টি জেলায় ৬৮টি উপজেলায় ৩২০০টি পিছিয়ে পড়া গ্রামে উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করবে এসডিএফ। তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জে ০৩টি উপজেলায় ১৫০টি গ্রামে আরইএলআই প্রকল্পের কাজ শুরু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২টি ক্লাস্টারে মাধ্যমে ১২টি ইউনিয়নে ৫০টি গ্রামে কার্যক্রম সফল ভাবে পরিচালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!