1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
গান্ধী আশ্রমের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে ৫২ সদস্যের ভারতীয় দল সোনমসজিদে - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
গণঅভ্যুত্থানে পলাতক বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনের অরাজকতা আর নয় নতুন ইটভাটা ॥ বন্ধ হচ্ছে দেশের ৩৪৯১টি ইট ভাটা-পরিবেশ উপদেষ্টা নিউইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস হবিগঞ্জে মানহানি মামলায় খালাস তারেক রহমান সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার-কারাগারে প্রেরণ চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ পঞ্চগড় সীমান্তে বিজিবির স্বাস্থ্যসেবা ক্যাম্প ও মতবিনিময় সভা পোরশা ঘাটনগরে মাদক নির্মূলে সমাবেশ গোদাগাড়ীতে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন

গান্ধী আশ্রমের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে ৫২ সদস্যের ভারতীয় দল সোনমসজিদে

নিজস্ব ও শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৭ বার পঠিত

গান্ধী আশ্রমের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে ৫২ সদস্যের ভারতীয় দল সোনমসজিদে

বাংলাদেশের নোয়াখালীতে অবস্থিত গান্ধী আশ্রমের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং মহাত্না গান্ধীর ১৫৫ তম জন্ম জয়ন্তী পালনের উদ্দেশ্যে ৫২ সদস্যের ভারতীয় একটি দল সোনমসজিদে প্রবেশ করেছে। শুক্রবার(২২ সেপ্টেম্বর) বিকেলে ঐ প্রতিনিধি দলটিকে স্বাগত জানান চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, নোয়াখালির গান্ধী আশ্রমের প্রধান মেজর জেনারেল জীবন কানাই দাশসহ অন্যান্য কর্মকর্তারা। শুক্রবার বেলা ৪ টার দিকে সাইকেলযোগে ভারতীয় দলটি ভারতের মাহদীপুর ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশের সোনামসজিদ ইমিগ্রেশনে প্রবেশ করে।

সেখানে যাবতীয় কার্যক্রম শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে ফটোশেসন শেষে সোনামসজিদ চত্বরে অবস্থিত বীরশ্রেষ্ট ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মাজারে শ্রদ্ধা জানায়। পরে সংক্ষিপ্ত এক সভায় প্রতিনিধি দলটির প্রধান ডা: গীরিশ কুল কার্ণি জানান, যেভাবে তাদের বরন করে নেয়া হলো তাতে বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বন্ধুত্ব সর্ম্পক রয়েছে তাই প্রমান করে। এ সময় স্থানীয় সাংসদ ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল এক প্রতিক্রিয়ায়, মহান মুক্তিযুদ্ধে ভারত যেভাবে বাংলাদেশের পাশে ছিল এর জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভারতীয় দলটি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, ঈরশ্বর্দী হয়ে টঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা জানাবেন। সেখান থেকে আরও কয়েকটি জেলা সহ মোট ৮ টি জেলা ভ্রমন শেষে নোয়াখালী গান্ধী আশ্রমের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিক তে অংশগ্রহন করবেন। পরে তারা বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে ফিরে যাবেন। উল্লেখ্য, বাই সাইকেল যোগে ভারতের মহারাষ্ট্র থেকে গত ১৫ সেপ্টম্বর ৫২ সদস্যের প্রতিনিধি দল নেয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়ে ২৮ সেপ্টেম্বর নেয়াখালির সোনাইমুড়িতে পৌছাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!