1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
আরএমপি’র নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
বৈষম্যহীন, নিরাপদ ও মানবিক বাংলাদেশ গড়ার প্রত্যয়- স্বৈরাচারী শেখ হাসিনা সরকার সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে গেছে-সংস্কারে সময় দরকার-হারুনুর রশীদ ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু-হাসপাতালে ভর্তি ২৯৯ ৬ দিন পর সোনামসজিদ স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক কোথাও ইন্টারনেট বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ নাটোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বিএনপি নেতা দুলু নাটোরের বাগাতিপাড়ায় এবছর প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ হলেন যাঁরা কানসাট ক্লাবে সভাপতি শহিদ-সাধারণ সম্পাদক সারোয়ার নিয়ামতপুরে ইসলামী আন্দোলন উপজেলা শাখার উদ্যোগে গণ সমাবেশ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতে নিহত ৪ জন পুনর্গঠনের পর রামেবির সমন্বয়ক পরিষদ ঘোষণা

আরএমপি’র নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার

রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

আরএমপি’র নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নতুন পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন বিপ্লব বিজয় তালুকদার। রবিবার সকালে আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার-কে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন-সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এরপর পুলিশ কমিশনারকে আরএমপি’র একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন। রবিবার তিনি দায়িত্ব গ্রহণের পর রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সঙ্গে ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি ও আরএমপি’র বিদায়ী পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

এরপর তাঁরা শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে আরএমপি পুলিশ লাইন্স মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার কুমিল্লা শিক্ষাবোর্ডে সিলেট ক্যাডেট কলেজ হতে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাশ করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং একই বিষয়ে তিনি সফলতার সাথে এমএসএস ডিগ্রি অর্জন করেন। বিপ্লব বিজয় তালুকদার ২০০১ সালে ২০তম বিসিএস-এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহী হতে মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। বৈচিত্রময় কর্মজীবনে তিনি পুলিশ সুপার হিসাবে মুন্সিগঞ্জ ও নাটোর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে সিলেট রেঞ্জ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসাবে ডিএমপি, ঢাকায় দায়িত্ব পালন করেন। ডিআইজি হিসেবে তিনি গত ১১ জুন, ২০২৩ খ্রিঃ পদোন্নতি লাভ করেন। বিপ্লব বিজয় তালুকদার একজন ভ্রমনপিপাসু, সংগীতপ্রেমী ও সাহিত্য অনুরাগী ব্যক্তি। বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!