1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
কালিয়াকৈরে পুলিশ ফাঁড়িতে শ্রমিকদের হামলা ॥ মহাসড়ক অবরোধ - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

কালিয়াকৈরে পুলিশ ফাঁড়িতে শ্রমিকদের হামলা ॥ মহাসড়ক অবরোধ

দর্পণ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৮৯ বার পঠিত

কালিয়াকৈরে পুলিশ ফাঁড়িতে শ্রমিকদের হামলা ॥ মহাসড়ক অবরোধ

মজুরি বাড়ানোর দাবিতে পোশাক শ্রমিকদের চলমান বিক্ষোভ থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক বাজার এলাকায় অবস্থিত পুলিশ ফাঁড়িতে হামলা করা হয়েছে। উত্তেজিত শ্রমিকেরা ফাঁড়ির ফটক, কার্যালয়ের কাঁচ ও সাইনবোর্ড ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই গাজীপুরের বিভিন্ন এলাকায় তারা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেতন বাড়ানোর দাবিতে ৮ম দিনের মত মঙ্গলবার সকালে কারখানার শ্রমিকরা কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক, তেলিরচালা, সফিপুর, পল্লীবিদ্যুত ও চন্দ্রা এলাকায় মহাসড়কে নেমে বিক্ষোভ করে। একপর্যায়ে উত্তেজিত ম্রমিকরা মৌচাক পুলিশ ফাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে, পরে শ্রমিকরা সফিপুর বাজারে আসলে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় পুলিশ তানহা হাসপাতালে প্রবেশ করলে উত্তেজিত শ্রমিকরা তানহা হাসপাতালে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। পরে তানহা হাসপাতালের ভেতরে প্রবেশ করে চেয়ারটেবিল বাহিরে এনে মহাসড়কের উপর আগুন ধরিয়ে দেয়। শ্রমিকরা সফিপুর বাজারে পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়। শ্রমিকরা পল্লী বিদ্যুৎ একটি ট্রাকে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়। এছাড়া চন্দ্রা এলাকায় আগুন ধরিয়ে দেয় ওয়ালটন প্লাজা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল, সাউন্ড গ্রেনেড ছুড়লে শ্রমিকরা পিছুহটলেও পুনারায় সড়কে অবস্থান নিয়ে হামলা ভাঙচুরের ঘটনা ঘটায়। ভাঙচুর করছে সড়কে চলাচলরত কাচমাল পণ্যবাহী কয়েকটি যানবাহন। এসময় আতঙ্কে সড়কের দুই পাশে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।
কালিয়াকৈরে থানার অফিসার ইনচার্জ আকবর আলী খান বলেন, আসলে এরা শ্রমিক নয় নামধারী শ্রমিক। শ্রমিকরা বিভিন্ন গার্মেন্টস হাসপাতাল ও রাস্তায় গাড়ি ভাঙচুর, ট্রাকে আগুন দেয় প্রকৃত শ্রমিক এটা করতে পারে না। তাদের রাস্তা থেকে সরিয়ে যেতে বললে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড, টিয়ারসেল, কাদানী গ্যাস ও লাঠিচার্জ করলে শ্রমিকরা সরে যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!