1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষ মেলায় এ্যাডোনিয়ামের বনসাই ১ লাখ-পাকুড় ৫০ হাজার - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সাথে ‘চাঁপাই দর্পণ’ ও চ্যানেল আই পরিবার’র সৌজন্য সাক্ষাৎ সাবেক দুই আইজিপির বিরুদ্ধে হওয়া মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা কবি-সাংবাদিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও বিচারের আওতায় আসবে-উপদেষ্টা নাহিদ ইসলাম চাঁপাইনবাবগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন এবছর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক ব্যবসায়ী আটক স্ত্রী’র চেক দিয়ে স্বামী’র বিভিন্ন স্থানে জালিয়াতি ॥ আদালতে ২৩টি চেক বাতিল ঠাকুরগাঁও সীমান্তে গরুর বদলে মানবপাচারে সক্রিয় চোরাকারবারি চক্র পিলখানায় হত্যাকান্ড, সদস্যদের পুনঃবহাল ও কারাবন্দী সদস্যদের মুক্তির দাবিতে স্মারকলিপি প্রদান

চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষ মেলায় এ্যাডোনিয়ামের বনসাই ১ লাখ-পাকুড় ৫০ হাজার

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ১৭৬ বার পঠিত
Exif_JPEG_420

চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষ মেলায় এ্যাডোনিয়ামের বনসাই ১ লাখ-পাকুড় ৫০ হাজার

চাঁপাইনবাবগঞ্জে শুরু হওয়া ৭ দিনব্যাপী বৃক্ষমেলা মেলায় ১১ বছরের এ্যাডোনিয়ামের বনসাই’র দাম ১ লাখ টাকা। আর ১৭ বছরের পাকুড়ের বনসাই’র দাম ৫০ হাজার টাকা। মেলায় ২৫টি স্টলে বিভিন্ন ফুল, ফল ও ঔষধিসহ বট প্রজাতির গাছ নিয়ে মালিকরা স্টল দিয়েছেন। সোমবার দুপুরে কালেক্টরেট চত্তরে এ মেলার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।

মেলা চলবে আগামি ৩১ জুলাই পর্যন্ত। মেলায় ঘুরতে আশা দর্শনার্থীদের নজর কেড়েছে বনসাই। মেলায় অংশ নেয়া ১৩ নম্বর স্টলটি নিয়েছেন আব্দুস সবুর সুজন। তিনি একজন প্রকৃত বৃক্ষপ্রেমি। ১০ বছর আগে ছাদ বাগানে শখের বসে গাছ রোপন করেছিলেন তিনি। সেই শখ থেকে আজ তিনি বনসাই আর্টের মালিক। সজুন প্রথম বারের মতো বৃক্ষমেলায় অংশ নিয়েছেন। তিনি বৃক্ষমেলায় ৩০টি বট প্রজাতির বনসাইসহ ফুলের গাছ এনেছেন। তারমধ্যে এ্যাডোনিয়াম ১৫টি আর বাকিগুলো সব ফুলের গাছ। বনসাই আর্টের স্বত্তাধিকারী সুজন বলেন; ১১ বছরের এ্যাডোনিয়ামের বনসাই’র দাম ১ লাখ টাকা।

আর ১৭ বছরের পাকুড়ের বনসাই’র দাম ৫০ হাজার টাকা। মেলা উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক একেএম গালিভ খান, রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুার রহমান, জেলা আ.লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, জেলার বন বিভাগের কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম প্রমুখ। এর আগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন। মেলার অংশ হিসেবে বৃক্ষরোপণ অভিযানে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ জনের মাঝে চারা বিতরণ করেছে বন বিভাগ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!