1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
আন্দালন করে বিএনপি কোনদিন সফল হয়নি, এখন হবেনা-কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
গণঅভ্যুত্থানে পলাতক বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনের অরাজকতা আর নয় নতুন ইটভাটা ॥ বন্ধ হচ্ছে দেশের ৩৪৯১টি ইট ভাটা-পরিবেশ উপদেষ্টা নিউইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস হবিগঞ্জে মানহানি মামলায় খালাস তারেক রহমান সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার-কারাগারে প্রেরণ চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ পঞ্চগড় সীমান্তে বিজিবির স্বাস্থ্যসেবা ক্যাম্প ও মতবিনিময় সভা পোরশা ঘাটনগরে মাদক নির্মূলে সমাবেশ গোদাগাড়ীতে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন

আন্দালন করে বিএনপি কোনদিন সফল হয়নি, এখন হবেনা—কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

জনগন আওয়ামীলীগের সাথে আছে

আন্দালন করে বিএনপি কোনদিন সফল হয়নি, এখন হবেনা—কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

বীর মুক্তিযোদ্ধা সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের জনগন আওয়ামীলীগের সাথে আছেন। এর আগেও কোনদিন বিএনপি আন্দোলন করে সফল হয়নি, এখনও হবে না। তিনি বলেন বিএনপি’র পায়ের নিচে মাটি নাই। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে নিজেদের কবর নিজেরাই খুঁড়েছেন।

যতই আন্দোলন ও সমাবেশ করুক এই কবর থেকে আর উঠতে পারবে না। আর উন্নয়নের কারনে জনগন আওয়ামীলীগের সাথে আছে। শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোন সুযোগ নাই। বৃহস্পতিবার সকালে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কেন্দুয়া ঘাসুড়ার আমবাগান ও চাষী রফিকুল ইসলামের আম বাগান পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, ২০০৮ সালের স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে বিএনপি মানেনি।

২০০৮ সাল থেকে তারা আন্দোলন করেছে। ২০১৪ সালে হরতাল করেছে, অবরোধ করেছে, ট্রেন লাইন তুলে ফেলেছে। ২০১৫ সালে তিনশ’র বেশি মানুষ আগুন দিয়ে পুড়িয়ে মেরে ফেলেছে। বিদ্যুতের দাবিতে চাঁপাইনবাবগঞ্জের মানুষ যখন রাস্তায় নামে, তখন বিএনপি তাদের গুলি করে মেরে ফেলেছে। চাঁপাইনবাবগঞ্জের তাজা প্রাণ ঝরে পড়েছে। তাই বাংলার মানুষ আর বিএনপিকে চাইনা, উন্নয়নের রাজনীতি করা সরকার আওয়ামীলীগ তথা জননেত্রী শেখ হাসিনা সরকারকে আবারো ক্ষমতায় দেখতে চাই। চাঁপাইনবাবগঞ্জের আম ও আমবাগান বিষয়ে প্রধান অতিথি বলেন, আমাদের বিজ্ঞানীরা গবেষণা করে উন্নত জাতের আম উদ্ভাবন করছে।

বিভিন্ন জাতের আম বেশি বেশি উৎপাদনের মাধ্যমে আম ও আমজাত পণ্য বিদেশে রপ্তানি হচ্ছে, আরও করতে হব। এতে করে আমের দাম পাবে কৃষক, আর কৃষক ভালো থাকলে দেশ ভালো থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী গবেষকদের অর্থ দিচ্ছেন এতে করে নতুন নতুন জাত ও ফসল আবিষ্কৃত হচ্ছে। এসব জাতের ফসল ও ফল আপনাদের দেয়া হবে, যা উৎপাদন করে আপনারা বিদেশের রপ্তানি করবেন, নিজেরা খাবেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করতে সহায়তা করবেন।

চাঁপাইনবাবগঞ্জ প্রসঙ্গে মন্ত্রী বলেন, নাচোলে এসে আমার মনটা ভরে গেছে, নানা প্রজাতির আম গাছ এবং আমবাগান দেখে খুব ভালো লাগলো। পাঁচ বছর মন্ত্রী ছিলাম কিন্তু আসা হয়নি, যা ভুল হয়েছে। আবার আমরা নির্বাচিত হতে পারলে আপনাদের এলাকায় আবারও আসব। আম চাষিরা দেশের জন্য কাজ করেন, নৌকা মার্কায় ভোট দেন, আমার দরজা আপনাদের জন্য সব সময় খোলা থাকবে। মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন জেলায় আম উৎপাদন হচ্ছে, কিন্তু সব দিক মিলিয়ে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ। আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের আম সংরক্ষনে বিভিন্ন পদক্ষেপের কথাও বলেন মন্ত্রী।

জামায়াত প্রসঙ্গে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ১৪ বছর দেশ চালাল। আর বিএনপি-জামাত জোট যখনই ক্ষমতায় আসে, তখনই দেশে অরাজকতার সৃষ্টি করে। জামায়াত মানুষের রগ কাটে, বিদ্যুৎ লাইন ও রেললাইনে আগুন দেয়, নারীদের পাকিস্তানী সামরিক অফিসার বা তাদের দোসোরদের হাতে তুলে দেয়। পাশবিক নির্যাতন চালায়, যা আপনারা একাত্তরে দেখেছেন। জামাত হচ্ছে একটা অসভ্য, বর্বর দল। তাদেরকে আপনারা উপদেশ দেন-ধর্ম নিয়ে নয়, তারা যেন আম, ধান বা বিভিন্ন ফসল নিয়ে ব্যবসা করে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা যেভাবে একাত্তর সালে আল বদর রাজাকারদের পরাস্ত করেছি, আবারো যদি জামাত দেশে অরাজকতা সৃষ্টি করে তাহলে বাংলাদেশ থেকে তাদের শিকড় পর্যন্ত উপড়ে ফেলা হবে। কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে আলোচান সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস, জেলা প্রশাসক এ কে এম গালিব খান, আমবাগান ও চাষী রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম-সেবা, চাঁপাইনবাবগঞ্জ কৃষি উপ-পরিচালক পলাশ সরকারসহ আওয়ামীলীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ ও আমচাষীরা, জনপ্রতিনিধি। পরে মন্ত্রী জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নে আজান ট্রেড ইন্টারন্যাশনালের মাল্টি সংরক্ষাণাগার এবং ছত্রাজিতপুর পলিনেট হাউজ পরিদর্শন করেন। বিকেলে মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষনা কেন্দ্রে (আম গবেষণা কেন্দ্র) আম উৎপাদন ও বিপণন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!