1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
বিএনপি-জামায়াত জোট সরকার আমলের জনপ্রশাসন ও স্বরাষ্ট্র সচিব সফর রাজ হোসেন - দৈনিক চাঁপাই দর্পণ
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সাথে ‘চাঁপাই দর্পণ’ ও চ্যানেল আই পরিবার’র সৌজন্য সাক্ষাৎ সাবেক দুই আইজিপির বিরুদ্ধে হওয়া মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা কবি-সাংবাদিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও বিচারের আওতায় আসবে-উপদেষ্টা নাহিদ ইসলাম চাঁপাইনবাবগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন এবছর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক ব্যবসায়ী আটক স্ত্রী’র চেক দিয়ে স্বামী’র বিভিন্ন স্থানে জালিয়াতি ॥ আদালতে ২৩টি চেক বাতিল ঠাকুরগাঁও সীমান্তে গরুর বদলে মানবপাচারে সক্রিয় চোরাকারবারি চক্র পিলখানায় হত্যাকান্ড, সদস্যদের পুনঃবহাল ও কারাবন্দী সদস্যদের মুক্তির দাবিতে স্মারকলিপি প্রদান

বিএনপি-জামায়াত জোট সরকার আমলের জনপ্রশাসন ও স্বরাষ্ট্র সচিব সফর রাজ হোসেন

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৭ বার পঠিত

পুলিশ সংস্কার কমিশনের প্রধান

বিএনপি-জামায়াত জোট সরকার আমলের জনপ্রশাসন ও স্বরাষ্ট্র সচিব সফর রাজ হোসেন

পরিবর্তিত পরিস্থিতিতে পুলিশ সংস্কারের কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সফর রাজ হোসেনকে। বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এ নাম ঘোষণা করেন। সফর রাজ হোসেন ২০০৩ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের জনপ্রশাসন ও স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন মাধ্যম থেকে পওয়া তথ্যে জানা যায়, তিনি বগুড়া জিলা স্কুল থেকে মাধ্যমিক পাশ করেছেন। এছাড়া তিনি আমেরিকার হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে (১৯৮৮-১৯৮৯ সাল) জনপ্রশাসন ও অর্থনীতির ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন। ২০০১ সালে (জুলাই থেকে ডিসেম্বর) তিনি কুমিল্লার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর ২০০৯ সাল থেকে ১১ সাল পর্যন্ত ইউএসএআইডির উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। এছাড়া তিনি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানির স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন।
প্রধান উপদেষ্টা তার ভাষণে আরও ৫ বিশিষ্টজনকে সংস্কার কমিশনের দায়িত্ব দেওয়ার কথা জানান। এর মধ্যে নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন ড. বদিউল আলম মজুমদার, বিচার বিভাগ সংস্কার কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, দুর্নীতি দমন সংস্কার কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন ড. ইফতেখারুজ্জামান, জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধান হিসেবে আবদুল মুয়ীদ চৌধুরী, সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন ড. শাহদীন মালিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!